Advertisement
১৯ মে ২০২৪
Luis Rubiales

চুমুকাণ্ডে শেষ প্রাথমিক তদন্ত, স্পেনের আদালতের সমন অভিযুক্ত ফুটবল কর্তাকে

বিশ্বকাপ জয়ের পর মহিলা ফুটবলার হারমোসোকে চুমু খেয়েছিলেন স্পেনের ফুটবল সংস্থার সভাপতি। সেই ঘটনায় তৈরি হয় বিতর্ক। হারমোসো জানান, তাঁর সম্মতি না নিয়েই চুমু খেয়েছিলেন রুবিয়ালেস।

Picture of Luis Rubiales

মহিলাদের বিশ্বকাপ ফাইনালের পর চুমুকাণ্ড রুবিয়ালেসের। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ২০:৫৭
Share: Save:

মহিলাদের বিশ্বকাপে চুমুকাণ্ডে অভিযুক্ত ফুটবল কর্তার বিরুদ্ধে আগেই ফৌজদারি তদন্ত শুরু করেছিল স্পেনের সরকার। সেই তদন্তে এ বার লুইস রুবিয়ালেসকে হাজিরা দেওয়ার জন্য সমন পাঠাল স্পেনের জাতীয় আদালত।

আগামী শুক্রবার রুবিয়ালেসকে আদালতে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন মাদ্রিদে অবস্থিত স্পেনের জাতীয় আদালতের বিচারক ফ্রান্সিসকো ডি জর্জ। সে দিন স্পেনের ফুটবল সংস্থার প্রাক্তন সভাপতিকে বিচারকের প্রশ্নের উত্তর দিতে হবে। তাঁর বিরুদ্ধে প্রশাসনের প্রাথমিক তদন্ত শেষ হয়েছে। তার ভিত্তিতে রুবিয়ালেসকে প্রশ্ন করবেন বিচারক। উল্লেখ্য, চুমুকাণ্ডের তিন সপ্তাহ পর দু’দিন আগে স্পেনের ফুটবল ফেডারেশনের সভাপতির পদে ইস্তফা দিয়েছেন রুবিয়ালেস।

স্পেন বিশ্বকাপ জেতার পরে দলের সব ফুটবলার ও সাপোর্ট স্টাফদের প্রকাশ্যে চুমু খান রুবিয়ালেস। ফুটবলার জেমি হারমোসো অভিযোগ করেন, জোর করে তাঁর ঠোঁটে চুমু খেয়েছেন রুবিয়ালেস। প্রতিবাদ করেন তিনি। এই ঘটনার পরে রুবিয়ালেসের সমালোচনা শুরু হয়। তাঁকে নিলম্বিত করেছে ফিফা। এ বার ইস্তফা দিলেন রুবিয়ালেস। সেই ঘটনায় আইনি পদক্ষেপ করেছেন হারমোসো। তিনি আগেই জানিয়েছিলেন, তাঁর সম্মতি ছাড়াই চুম্বন করেছিলেন রুবিয়ালেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Luis Rubiales Spain Football FIFA Womens World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE