Advertisement
০৬ মে ২০২৪
Mohammedan SC

নতুন চুক্তি নয় এদি হার্নান্দেসের সঙ্গে, তারুণ্যে জোর মহমেডানে

জানা গিয়েছে, মহমেডান কোচ আন্দ্রে চের্নিশভ চান তাঁর দলে তারুণ্যের তেজ বজায় থাকুক। আইএসএলের মতো লম্বা লিগের জন্য এদির মতো ‘বয়স্ক’ স্ট্রাইকার উপযুক্ত নয়।

এদি হার্নান্দেস।

এদি হার্নান্দেস। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৪ ০৬:৪৯
Share: Save:

আই লিগে তাঁর ছিল মোট ১৩ গোল। আইএসএলে মহমেডান স্পোর্টিংয়ের উত্তরণের পিছনে তাঁর ভূমিকা ছিল অনস্বীকার্য। হন্ডুরাসের ৩৩ বছরের স্ট্রাইকার এদি হার্নান্দেসের সঙ্গে সম্ভবত সম্পর্ক ছিন্ন করতে চলেছে সাদা-কালো শিবির।

জানা গিয়েছে, মহমেডান কোচ আন্দ্রে চের্নিশভ চান তাঁর দলে তারুণ্যের তেজ বজায় থাকুক। আইএসএলের মতো লম্বা লিগের জন্য এদির মতো ‘বয়স্ক’ স্ট্রাইকার উপযুক্ত নয়। ফলে চুক্তি নবীকরণের পথে হাঁটবেন না তিনি। কোচ চান তিন বছরের একটি প্রক্রিয়া অনুযায়ী খেলে দলকে থিতু হওয়ার উপযুক্ত সময় দিতে। এই পথেই আই লিগে সাফল্য এসেছে। ফলে সেই প্রক্রিয়ায় ভরসা রাখছেন চের্নিশভ।

বিদেশিদের মধ্যে জোসেফ আদজেই, আলেক্সিস গোমেস, মির্জালল কাসিমোভ, এই তিনজনকে এক বছরের চুক্তিপত্র পাঠানো হয়েছে। এদি ছাড়া থাকছেন না হুয়ান কার্লোস নেল্লার এবং রাশিয়ার এভজেনি কজ়লোভ। এদির জায়গায় ২৫-২৭ বছরের মধ্যে কোনও আর্জেন্টিনীয় স্ট্রাইকার আসতে চলেছেন। কোচের কড়া নির্দেশ, ফুটবলারদের গড় বয়স যেন ২৫ বছরের বেশি না হয়।

আরও জানা গিয়েছে, ইতিমধ্যেই লালরেমসাঙ্গা, বিকাশ সিংহদের দু’বছরের চুক্তিপত্র পাঠানো হয়েছে। জেমস সিংহ, মহম্মদ ইরশাদদের সঙ্গে এখনও এক বছরের চুক্তি রয়েছে। আইজ়ল এফসির তরুণ স্ট্রাইকার লালরিনজ়ুয়ালা লালবিয়াকনিয়া ও রিয়াল কাশ্মীরের গোলরক্ষক মুহিত সাবির খানের সঙ্গে কথাবার্তা প্রায় চূড়ান্ত। বড় কিছু অঘটন না ঘটলে আইএসএলে সাদা-কালো জার্সিতেই মাঠে নামবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammedan SC Eddie Hernandez football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE