Advertisement
১৮ মে ২০২৪
Sourav Ganguly

বাংলার ফুটবলকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার ডাক সৌরভের, এক ঝাঁক প্রাক্তনের সঙ্গে ভিডিয়ো

আইএসএল নিয়ে একটি ভিডিয়ো সমাজমাধ্যমে প্রকাশ করেছেন সৌরভ। সেখানে ডার্বি নিয়ে বাংলার ফুটবলপ্রেমীদের আরও উৎসাহিত করেছেন তিনি। ডার্বিতে মাঠ ভরানোর অনুরোধ করেছেন সৌরভ।

সৌরভ বাংলার ফুটবল নিয়ে মুখ খুললেন।

সৌরভ বাংলার ফুটবল নিয়ে মুখ খুললেন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ২১:০১
Share: Save:

সামনের মাসে আইএসএল। ডার্বির তারিখও ঘোষণা হয়ে গিয়েছে। সেই ডার্বি নিয়ে বাংলার ফুটবলপ্রেমীদের আরও উৎসাহিত করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ডার্বিতে মাঠ ভরানোর অনুরোধ করেছেন তিনি। সেই সঙ্গে বাংলার ফুটবলকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার ডাক দিয়েছেন।

আইএসএল নিয়ে একটি ভিডিয়ো সমাজমাধ্যমে প্রকাশ করেছেন সৌরভ। সেই ভিডিয়োতে মনোরঞ্জন ভট্টাচার্য, সত্যজিৎ চট্টোপাধ্যায়, ব্যারেটো, মেহতাব হোসেনের মতো দুই প্রধানে খেলা ফুটবলাররা রয়েছেন। তাঁরা এটিকে মোহনবাগান ও ইমামি ইস্টবেঙ্গলের সমর্থকদের মাঠ ভরানোর আবেদন করছেন। ভিডিয়োতে রয়েছেন সৌরভও। তাঁকে বলতে শোনা যাচ্ছে, ‘‘এগিয়ে আসুন। এই দুই দল ছাড়়া বাংলার ফুটবলকে আরও উচ্চতায় আর কেই বা নিয়ে যেতে পারে! এক দুর্দান্ত লড়াইয়ের সাক্ষী থাকুন।’’

৭ অক্টোবর ইমামি ইস্টবেঙ্গল এবং কেরল ব্লাস্টার্সের মধ্যে ম্যাচ দিয়ে শুরু হবে এ বারের প্রতিযোগিতা। কোচির জওহরলাল নেহরু স্টেডিয়ামে হবে প্রথম ম্যাচ। এটিকে মোহনবাগান ১০ অক্টোবর প্রথম ম্যাচে নামবে চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে। এ বারের আইএসএলে অনেক পরিবর্তন হচ্ছে। তার মধ্যে প্রধান হল, দু’বছর পর আইএসএল ফিরছে পুরনো ফরম্যাটে। আগের দু’বছর শুধুমাত্র গোয়ায় খেলা হয়েছিল। এ বার দলগুলি আবার হোম-অ্যাওয়ে ফরম্যাটে খেলবে। মাঠে দর্শকরাও ফিরছেন। মরসুমের প্রথম ডার্বি হবে ২৯ অক্টোবর। ফিরতি ডার্বি ২৫ ফেব্রুয়ারি।

এএফসি-র নির্দেশ মেনে আইএসএল যাতে লম্বা সময় ধরে চলে, তার ব্যবস্থা করা হয়েছে। ৭ অক্টোবর থেকে মার্চ মাস পর্যন্ত চলবে প্রতিযোগিতা। লিগ পর্বের শেষ ম্যাচ ২৬ ফেব্রুয়ারি। বৃহস্পতিবার থেকে রবিবার ম্যাচ হবে। প্রথম সপ্তাহ বাদে সোম, মঙ্গল এবং বুধবার কোনও ম্যাচ রাখা হচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE