Advertisement
২৯ মে ২০২৪
Mohun Bagan

এ বার সুহেলের হ্যাটট্রিক, ডালহৌসিকে হারিয়ে কলকাতা লিগে টানা তৃতীয় জয় মোহনবাগানের

কলকাতা লিগে জয়ের হ্যাটট্রিক করে ফেলল মোহনবাগান। ঘরের মাঠে পাঁচ গোল দিল ডালহৌসিকে। হ্যাটট্রিক করলেন সুহেল ভাট। জোড়া গোল ফারদিনের।

MB

গোলের পর উচ্ছ্বাস সুহেলের। ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৩ ১৮:০৩
Share: Save:

কলকাতা লিগে মোহনবাগানের গোলের বন্যা অব্যাহত। ঘরের মাঠে পাঁচ গোলে প্রত্যাবর্তন হল সবুজ-মেরুনের। এ বার হ্যাটট্রিক করলেন সুহেল ভাট। জোড়া গোল ফারদিন আলি মোল্লার। রবিবার ডালহৌসি অ্যাথলেটিক ক্লাবকে ৫-২ গোলে হারাল মোহনবাগান। ঘরের মাঠে বিপুল সমর্থকদের সামনে জিতল তারা।

দুর্বল দলের বিরুদ্ধে প্রথম থেকেই আগ্রাসী খেলা শুরু করে মোহনবাগান। এই দলের বেশ কিছু ফুটবলার আইএসএলে নিয়মিত খেলেন। ফলে দু’দলের পার্থক্যটা শুরু থেকেই ধরা পড়ছিল। ২৫ মিনিটে মোহনবাগানের প্রথম গোল। মাঝ মাঠ থেকে একাই বল নিয়ে দৌড়েছিলেন সুহেল। দেখেন বিপক্ষ গোলকিপার বিক্রম পারিয়া অনেকটা এগিয়ে এসেছেন। নিখুঁত ভাবে তাঁর মাথার উপর দিয়ে বল জালে জড়ান সুহেল।

বিরতির দু’মিনিট আগে আবার দলের ব্যবধান বাড়ান তিনি। ডান দিক থেকে ক্রস ভেসে এসেছিল। শটে গোল করেন সুহেল। প্রথমার্ধে ২-০ এগিয়েছিল মোহনবাগান। বিরতির চার মিনিট পরেই হ্যাটট্রিক সম্পূর্ণ করেন সুহেল। বক্সের মধ্যে তাঁকে ঠেলে ফেলে দিয়েছিলেন বিপক্ষের ফুটবলার। পেনাল্টি থেকে নিখুঁত শটে গোল করেন সুহেল।

৬০ মিনিটে মোহনবাগানের চতুর্থ গোল করেন ফারদিন আলি মোল্লা। এ বার বাঁ দিক থেকে ভেসে আসা ক্রস ডালহৌসির এক ফুটবলারের গায়ে লাগে। গোলকিপার তার নাগাল পাননি। ফারদিন অনায়াসে বল জালে জড়িয়ে দেন। ছ’মিনিট পরে ব্যবধান কমান ডালহৌসির শিবা হরি। ৮৫ মিনিটে আবার গোল করেন ফারদিন। বিনয়ের পাস থেকে নিখুঁত টাচে গোল করেন তরুণ ফুটবলার। অতিরিক্ত সময়ে ডালহৌসির হয়ে আর একটি গোল করেন আভাস কুণ্ডু।

দীর্ঘ দিন বাদে নিজেদের মাঠে খেলতে নেমেছিল মোহনবাগান। ফলে দর্শকদের উন্মাদনা ছিল তুঙ্গে। বেলা থেকে সমর্থকদের ভিড় বাড়তে শুরু করে। মোহনবাগানের প্রতিটি গোলের পরেই উচ্ছ্বাসে ফেটে পড়ে জনতা। ঘরের মাঠে এত সমর্থকের সামনে খেলতে পেরে বাড়তি তাগিদ ছিল মোহনবাগান ফুটবলারদের মধ্যেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan CFL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE