Advertisement
২০ মে ২০২৪
Arsenal F.C

আর্সেনালের জয়ে চাপেই থাকল ম্যাঞ্চেস্টার সিটি

লিডসকে হারিয়ে ৩৪ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে টেবলের এক নম্বরে উঠে এসেছিল ম্যান সিটি। রবিবারের জয়ে একটা ম্যাচ বেশি খেলে দ্বিতীয় আর্সেনালের পয়েন্ট দাঁড়াল ৮১।

An image of the players of Arsenal FC

নিউক্যাসলকে ২-০ হারিয়ে ম্যাঞ্চেস্টার সিটিকে চাপেই রেখে দিল আর্সেনাল। ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ০৯:০২
Share: Save:

নিউক্যাসলকে ২-০ হারিয়ে ম্যাঞ্চেস্টার সিটিকে চাপেই রেখে দিল আর্সেনাল। রবিবার ১৪ মিনিটে গানার্সকে এগিয়ে দেন আগের ম্যাচের নায়ক মার্টিন ওডেগার্ড। দ্বিতীয় গোল অবশ্য আত্মঘাতী। যে গোল হয় ৭১ মিনিটে ফাবিয়েন স্কারের ভুলে।

এমনিতে থামানো যাচ্ছে না ম্যাঞ্চেস্টার সিটিকেও। ইপিএলে শনিবার এতিহাদ স্টেডিয়ামে নিজেদের মাঠে তারা ২-১ হারিয়েছে লিডস ইউনাইটেডকে। জোড়া গোল ইকেই গুন্দোয়ানের।

ফ্রাঙ্ক ল্যাম্পার্ড দায়িত্ব নেওয়ার পরে শনিবার প্রথম বার জিতেছে চেলসি। বোর্নমুথকে হারিয়েছে ৩-১। জিতেছে হ্যারি কেনদের টটেনহ্যামও। অবশ্য নামমাত্র ১-০ গোলে হারিয়েছে ক্রিস্টাল প্যালেসকে।

লিডসকে হারিয়ে ৩৪ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে টেবলের এক নম্বরে উঠে এসেছিল ম্যান সিটি। রবিবারের জয়ে একটা ম্যাচ বেশি খেলে দ্বিতীয় আর্সেনালের পয়েন্ট দাঁড়াল ৮১। গুন্দোয়ান ১৯ এবং ২৭ মিনিটে গোল করেন। দুটি ক্ষেত্রেই তাঁকে গোলের পাস দেন রিয়াদ মাহরেজ়। পেনাল্টি নষ্ট না করলে জার্মান তারকা হ্যাটট্রিকই করে ফেলতেন।

ম্যান সিটিতে চলতি মরসুমে পেনাল্টি মারছিলেন আর্লিং হালান্ড। শনিবার গুন্দোয়ানকে হ্যাটট্রিকের সুযোগ দিতে তিনি নিজে শট নেননি।

যে সিদ্ধান্ত অখুশি ম্যান সিটি ম্যানেজার পেপ গুয়ার্দিওলাকে বলতে শোনা যায়, ‘‘হয়তো ও গুন্দোয়ানকে হ্যাটট্রিকের সুযোগ দিতে চেয়েছিল। হ্যাটট্রিকটা হলে আমিও খুশি হতাম। কিন্তু এমন সিদ্ধান্ত দলের পক্ষে স্বাস্থ্যকর নয়। এ ভাবে দলের নিয়ম ভাঙা যায় না। নিয়ম ভাঙা সমর্থনও করি না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arsenal F.C Manchester United
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE