Advertisement
১৯ মে ২০২৪
UEFA Champions League

UEFA Champions League: রাশিয়ার ইউক্রেন আক্রমণের জের, সেন্ট পিটার্সবার্গ থেকে সরল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল

উয়েফা জানিয়েছে, পরবর্তী ঘোষণা পর্যন্ত ইউক্রেন এবং রাশিয়ার জাতীয় দল এবং ক্লাবগুলি নিজেদের ম্যাচ খেলবে নিরপেক্ষ কোনও মাঠে।

রাশিয়া থেকে সরল ফাইনাল

রাশিয়া থেকে সরল ফাইনাল ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২২ ১৬:২৪
Share: Save:

শেষ পর্যন্ত রাশিয়া থেকে সরেই গেল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। সেন্ট পিটার্সবার্গ থেকে ফাইনাল সরে গিয়ে হবে প্যারিসে। রাশিয়ার ইউক্রেন আক্রমণের প্রতিবাদেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুক্রবার এ বিষয়ে উয়েফার কার্যকরী সমিতির বৈঠক ছিল। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়, রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর সেন্ট পিটার্সবার্গের স্টেডিয়াম গ্যাজপ্রম অ্যারিনা থেকে ফাইনাল সরে হবে ফ্রান্সের স্তাদ দ্য ফ্রাঁসে। এই মাঠে ফ্রান্সের জাতীয় দল খেলে। এ ছাড়া সে দেশের গুরুত্বপূর্ণ ঘরোয়া প্রতিযোগিতার ফাইনাল হয় এই মাঠে। ২৮ মে এই মাঠেই মুখোমুখি হবে ফাইনালে ওঠা দু’টি দল।

উয়েফা জানিয়েছে, পরবর্তী ঘোষণা পর্যন্ত ইউক্রেন এবং রাশিয়ার জাতীয় দল এবং ক্লাবগুলি নিজেদের ম্যাচ খেলবে নিরপেক্ষ কোনও মাঠে। ইউক্রেনই রাশিয়ার মাঠ থেকে ম্যাচ সরানোর আবেদন করেছিল। পাশাপাশি, সুইডেন, চেক প্রজাতন্ত্রের মতো কিছু দেশের জাতীয় ফুটবল সংস্থাও রাশিয়ায় গিয়ে ম্যাচ খেলতে অস্বীকার করে। বাধ্য হয়েই উয়েফাকে এই সিদ্ধান্ত নিতে হয়েছে।

এখনও পর্যন্ত ইউরোপের ক্লাব প্রতিযোগিতায় রাশিয়ার স্পার্টাক মস্কো পড়ে রয়েছে। রাশিয়া এবং ইউক্রেনের জাতীয় ফুটবল দলেও পরের মাসে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলবে। জুন মাসে উয়েফা নেশন‌্স লিগের ম্যাচও রয়েছে তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Champions League St petersburg paris
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE