Advertisement
০৭ মে ২০২৪
Hockey

ক্রিকেট, ফুটবলের পথে হাঁটল হকিও! সৌরভ, কল্যাণের মতো সর্বোচ্চ পদে এক প্রাক্তন খেলোয়াড়

আগামী ১ অক্টোবর হকি ইন্ডিয়ার নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু আগেই ফল প্রকাশ করে দেওয়া হল। কারণ, কোনও পদের জন্যেই লড়াই হচ্ছে না। কোনও লড়াই ছাড়াই জয়ী প্রাক্তন খেলোয়াড় দিলীপ তিরকে।

হকির দায়িত্বেও এক প্রাক্তন খেলোয়াড়।

হকির দায়িত্বেও এক প্রাক্তন খেলোয়াড়। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১৯:২৩
Share: Save:

ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ দায়িত্বে রয়েছেন প্রাক্তন ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায়। ফুটবলের শীর্ষ পদে সদ্য নির্বাচিত হয়ে এসেছেন প্রাক্তন ফুটবলার কল্যাণ চৌবে। এ বার হকির সর্বোচ্চ দায়িত্বে এক জন প্রাক্তন খেলোয়াড়কে দেখা যেতে চলেছে। হকি ইন্ডিয়ার সভাপতি হিসাবে নির্বাচিত হলেন প্রাক্তন অধিনায়ক দিলীপ তিরকে। শুক্রবার নির্বাচনে কোনও প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই জিতেছেন তিনি।

আগামী ১ অক্টোবর হকি ইন্ডিয়ার নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু আগেই ফল প্রকাশ করে দেওয়া হল। কারণ, কোনও পদের জন্যেই লড়াই হচ্ছে না। প্রত্যেক প্রার্থীই নিরঙ্কুশ ভাবে জয়ী হয়েছেন। দিলীপের বিরুদ্ধে লড়াইয়ে ছিলেন উত্তর প্রদেশ হকি সংস্থার প্রধান রাকেশ কাটিয়াল এবং ঝাড়খন্ড হকি সংস্থার প্রধান ভোলা নাথ সিংহ। দু’জনেই শুক্রবার মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ায় দিলীপের জয়ের পথ পরিষ্কার হয়ে যায়।

ভোলা নাথ সভাপতি না হলেও সেক্রেটারি জেনারেল হিসাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আন্তর্জাতিক হকি সংস্থাও দিলীপের জয়কে স্বীকৃতি দিয়েছে। এক বিবৃতিতে তারা জানিয়েছে, পদের সংখ্যা এবং প্রার্থীর সংখ্যা সমান হলে বা পদের থেকে প্রার্থীর সংখ্যা কম হলে ফলাফল হিসাবে সব প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বলে ঘোষণা করতে কোনও বাধা নেই।

হকি ইন্ডিয়ার নির্বাচন নিয়ে ডামাডোল চলছিল অনেক দিন ধরেই। আন্তর্জাতিক হকি সংস্থা নির্বাসনের হুমকি দিয়েছিল। ফলে পরের বছর বিশ্বকাপ হওয়া নিয়ে সংশয় দেখা দেয়। তবে নির্বাচন হয়ে যাওয়ায় আর কোনও সমস্যা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE