Advertisement
১৯ মে ২০২৪
french open

French Open 2021: ফরাসি ওপেনে নৈশ বিপ্লব, প্রথম নৈশালোকের ম্যাচে জয়ী সেরিনা, অঘটনের বিদায় সঙ্গার

রোমানিয়ার ইরিনা ক্যামেলিয়া বেগুর বিরুদ্ধে ৭-৬(৬), ৬-২ ব্যবধানে জিতলেন এই তারকা টেনিস খেলোয়াড়।

কষ্টার্জিত জয় পেয়ে ফরাসি ওপেন অভিযান শুরু করেলন সেরেনা।

কষ্টার্জিত জয় পেয়ে ফরাসি ওপেন অভিযান শুরু করেলন সেরেনা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২১ ১১:৫২
Share: Save:

ফরাসি ওপেনের ইতিহাসে এটাই ছিল প্রথম নৈশালোকের ম্যাচ। সেই ম্যাচ জিতলেও বেশ বেগ পেলেন সেরিনা উইলিয়ামস। রোমানিয়ার ইরিনা ক্যামেলিয়া বেগুর বিরুদ্ধে ৭-৬(৬), ৬-২ ব্যবধানে জিতলেন এই তারকা টেনিস খেলোয়াড়। প্রতিযোগিতার জৌলুস বাড়াতে এই প্রথম বার নৈশালোকের ম্যাচ আয়োজন করা হয়েছিল। যদিও করোনা অতিমারির জন্য এ বারের ফরাসি ওপেন দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা হচ্ছে। এই প্রতিযোগিতার দ্বিতীয় রাউন্ডে সেরিনার প্রতিপক্ষ রোমানিয়ার আর এক খেলোয়াড় মিহায়েলা বুজারনেসকিউ।

রোলাঁ গারোতে প্রথম রাউন্ড জেতার পর সেরেনা বলেন, “নৈশালোকের ম্যাচে আমার রেকর্ড কোনওদিন ভাল নয়। এই ম্যাচের প্রথম সেটেও বেগ পেতে হল। তবে এটাও সত্যি যে রোলাঁ গারোতে প্রথম বার নৈশালোকে খেলার জন্য মুখিয়ে ছিলাম।”

প্রথম সেটে একটা সময় ৫-২ ব্যবধানে এগিয়ে ছিলেন ৩৯ বছরের সেরেনা। তবে ঠিক সেই সময় খেলায় ফিরে আসেন তাঁর প্রতিপক্ষ। দেখতে দেখতে ৬-৪ ব্যবধানে এগিয়ে যান বেগু। তবে এরপর প্রত্যাবর্তন ঘটিয়ে প্রথম সেট জিতে নেন সেরিনা। দ্বিতীয় সেট জিতে সরাসরি ম্যাচ পকেটে পুরতে তাঁকে আর বেগ পেতে হয়নি।

এদিকে ফরাসি ওপেনে পুরুষদের বিভাগে অঘটন ঘটল। জাপানের ইয়োসিহিতো নিশিওকার কাছে ৪-৬, ২-৬, ৬-৩, ৬-৭(৫-৭) ব্যবধানে হেরে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলেন জো উইলফ্রেড সঙ্গা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE