Advertisement
১৬ মে ২০২৪
national games

আগের বার আয়োজন করতে ব্যর্থ গোয়াকেই আগামী বছরের জাতীয় গেমস আয়োজনের দায়িত্ব

২০১৬ সালে ৩৬তম জাতীয় গেমস আয়োজনের দায়িত্ব পেয়েছিল গোয়া। কিন্তু বিভিন্ন কারণে তিন বার পিছিয়ে দেওয়ার পরেও গেমস আয়োজনে ব্যর্থ হয়েছিল তারা। বাধ্য হয়ে গুজরাতকে দায়িত্ব দেয় আইওসি।

৩৬তম জাতীয় গেমসের আসর বসেছে গুজরাতে।

৩৬তম জাতীয় গেমসের আসর বসেছে গুজরাতে। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ২০:২৬
Share: Save:

আগামী বছর জাতীয় গেমসের আসর বসবে গোয়ায়। শনিবার জানাল ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন (আইওএ)। ২০২৩ সালের অক্টোবর মাসে হবে এই প্রতিযোগিতা।

আগামী বছর ৩৭তম জাতীয় গেমস আয়োজনের দায়িত্ব পেল গোয়া। গোয়া সরকারের ক্রীড়া এবং যুবকল্যাণ সচিব অজিত রায় জানিয়েছেন, আগামী বছর গোয়াকে জাতীয় গেমস আয়োজনের চূড়ান্ত সম্মতি দিয়েছে আইওসি। শনিবারই গোয়া সরকারকে চিঠি দিয়েছেন আইওসির সেক্রেটারি জেনারেল রাজীব মেহতা।

আগামী ১২ অক্টোবর এ বছরের জাতীয় গেমসের শেষ দিনে গোয়ার প্রতিনিধিদের হাতে জাতীয় গেমসের পতাকা তুলে দেবেন আইওসি কর্তারা। আগামী বছরের জাতীয় গেমস শুরু এবং শেষের দিন অবশ্য নির্দিষ্ট হয়নি। এশিয়ান গেমসের সূচি দেখে দিন চূড়ান্ত করা হবে। চলতি বছরে এশিয়ান গেমস হওয়ার কথা থাকলেও কোভিডের জন্য পিছিয়ে দিয়েছে আয়োজক চিন। ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত হওয়ার কথা ছিল এশিয়ান গেমস।

এর আগে ২০১৬ সালে ৩৬তম জাতীয় গেমস আয়োজনের দায়িত্ব পেয়েছিল গোয়া। কিন্তু বিভিন্ন কারণে গেমস আয়োজন করতে ব্যর্থ হয় তারা। তিন বার পিছিয়ে দেওয়ার পরেও গেমস আয়োজনে ব্যর্থ হয়েছিল গোয়া। শেষ পর্যন্ত আইওসি বাধ্য হয়ে গুজরাতকে ৩৬তম গেমস আয়োজনের দায়িত্ব দেয়। কোভিডের জন্য দু’বছর গেমস আয়োজন করা যায়নি। তাই ২০২২ সালে অনুষ্ঠিত হল ৩৬তম জাতীয় গেমস। উল্লেখ্য, ২০১৫ সালে শেষ বার জাতীয় গেমস আয়োজন করে কেরল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

national games Goa Gujarat IOC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE