Advertisement
০৯ মে ২০২৪
Boxer Died

প্রতিপক্ষের কাছে নক আউট হয়েছিলেন, তিন সপ্তাহের মধ্যে মৃত্যু ২৭ বছর বয়সি বক্সারের

আফ্রিকার এই হেভিওয়েট বক্সার ফ্লোরিডায় একটি লড়াইয়ে নক আউট হয়েছিলেন। বেশ কয়েক মিনিটের জন্য জ্ঞান ছিল না তাঁর। তার পরেই হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। তখন থেকেই কোমায় ছিলেন ডেম্বো।

Representative image of boxing

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১৭:২৮
Share: Save:

তিন সপ্তাহ ধরে কোমায় ছিলেন। ২৭ বছর বয়সি বক্সার আর্ডি ডেম্বোর মৃত্যু হল শনিবার। আফ্রিকার এই হেভিওয়েট বক্সার ফ্লোরিডায় একটি লড়াইয়ে নক আউট হয়েছিলেন। বেশ কয়েক মিনিটের জন্য জ্ঞান ছিল না তাঁর। তার পরেই হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। তখন থেকেই কোমায় ছিলেন ডেম্বো।

নেস্টস স্যান্টানার বিরুদ্ধে ম্যাচ ছিল ডেম্বোর। তিন সপ্তাহ আগে সেই ম্যাচেই নক হয়েছিলেন তিনি। টিম কম্বাট লিগে খেলছিলেন তাঁরা। ডেম্বোর মৃত্যুতে শোকাহত বক্সারমহল। প্রতিযোগিতার আয়োজকদের তরফে বলা হয়েছে, “৫ এপ্রিল টিম কম্বাট লিগের একটি ম্যাচে নক আউট হয়েছিলেন ডেম্বো। কঙ্গো দেশের এই বক্সারের মৃত্যুতে আমরা শোকাহত। মৃত্যুর আগে পর্যন্ত কোমায় ছিলেন তিনি।”

ডেম্বোর পরিবারকে সাহায্য করার জন্য আর্থিক সহযোগিতা চাওয়া হচ্ছে। চাঁদা তুলছে একটি সংস্থা। যে পরিমাণ টাকা সেখান থেকে পাওয়া যাবে, সেই সমান অর্থ দেবেন টিম কম্বাট লিগ কর্তৃপক্ষ। তবে সর্বোচ্চ ২০ লক্ষ ৮৫ হাজার টাকা দেবেন তাঁরা। তার বেশি চাঁদা উঠলেও ওই টাকাই দেওয়া হবে। ডেম্বোর দুই সন্তান। তাঁদের ভবিষ্যতের কথা ভেবেই এই অর্থ সংগ্রহ করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death boxer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE