Advertisement
১৯ মে ২০২৪
Hockey India

Junior Hockey world Cup: ঝড় তুলে হকিতে শেষ আটে ভারত

দেশের মাটিতে গতবারের সেরা ভারতীয় দলের কাছে শেষ আটের টিকিট আদায় করার শর্ত ছিল, যে কোনও মূল্যে হারাতে হবে পোলান্ডকে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২১ ০৮:৫৯
Share: Save:

ফুটবলে তাঁদের দেশ পরের বছর কাতার বিশ্বকাপে যেতে পারবে কি না, তা নিয়ে সন্দেহ রয়েছে। আগামী বছরের মার্চে রবার্ট লেয়নডস্কিদের খেলতে হবে প্লে-অফ পর্বে। আর শনিবার সেই পোলান্ডকে চূর্ণ করে দিয়ে জুনিয়র বিশ্বকাপ হকির কোয়ার্টার ফাইনালের ছাড়পত্র আদায় করে নিল ভারত।

দেশের মাটিতে গতবারের সেরা ভারতীয় দলের কাছে শেষ আটের টিকিট আদায় করার শর্ত ছিল, যে কোনও মূল্যে হারাতে হবে পোলান্ডকে। শনিবার মাঠে নেমে বিস্ফোরণ ঘটালেন সঞ্জয় কুমার, অরিজিৎ সিংহ হুন্ডাল এবং সুদীপ চিরমাকোরা। ভারতীয় দলের তিন তারকাই ম্যাচে করলেন জোড়া গোল। কোয়ার্টার ফাইনালে ভারতের প্রতিপক্ষ বেলজিয়াম। ১ ডিসেম্বর সঞ্জয়রা খেলবেন গতবারের রানার্সদের বিরুদ্ধে। চলতি বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন দলের সহ-অধিনায়ক সঞ্জয়। এদিনও তাঁর গোল অভিযান ছিল অব্যাহত। ম্যাচের চার মিনিটে তিনিই দলের পক্ষে প্রথম গোল করেন। দ্বিতীয় গোল করেন ৫৮ মিনিটে। হুন্ডালের দুটি গোল যথাক্রমে ৮ এবং ৬০ মিনিটে। সন্দীপ গোল করেন ২৪ এবং ৪০ মিনিটে। দলের বাকি দুই গোলদাতা উত্তম সিংহ (৩৪ মিনিট) এবং শ্রদ্ধানন্দ তিওয়ারি (৩৮ মিনিট)। ম্যাচের পরে সঞ্জয় বলেছেন, “আমাদের কাছে এই ম্যাচের দর্শন অত্যন্ত স্পষ্ট ছিল। প্রথম মিনিট থেকেই গোল করার জন্য সকলে ঝাঁপিয়ে পড়েছিল। ঠিক করে নিয়েছিলাম, যত বেশি সংখ্যক গোল করা সম্ভব, সে দিকেই বেশি গুরুত্ব দিতে হবে। ফলে পুরো ম্যাচে আমাদের গতিতে কোনও পরিবর্তন হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hockey India India Hockey World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE