Advertisement
১৬ মে ২০২৪
badminton

Lakshya Sen: টোকিয়োয় নজর লক্ষ্য, প্রণয়দের দিকেই

সদ্য শেষ হওয়া কমনওয়েলথ গেমসে সোনা জয়ের পরে গোড়ালিতে চোট পাওয়ায় সিন্ধু নাম তুলে নিতে বাধ্য হন বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে।

লক্ষ্য সেন।

লক্ষ্য সেন। — ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২২ ০৭:১৩
Share: Save:

প্রায় এক দশকে প্রথম বার পি ভি সিন্ধু চোটের জন্য খেলবেন না বিশ্ব চ্যাম্পিয়নশিপে। তাই আজ, সোমবার থেকে টোকিয়োয় শুরু হওয়া এই প্রতিযোগিতায় এ বার ভারতীয় সমর্থকদের আশা লক্ষ্য সেন, এইচ এস প্রণয় এবং কিদম্বি শ্রীকান্তকে ঘিরে।

সদ্য শেষ হওয়া কমনওয়েলথ গেমসে সোনা জয়ের পরে গোড়ালিতে চোট পাওয়ায় সিন্ধু নাম তুলে নিতে বাধ্য হন বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে। ফলে ভারতীয় খেলোয়াড়দের মধ্যে তাই পদক জয়ের আশা রয়েছে ছন্দে থাকা তরুণ লক্ষ্য সেন এবং অভিজ্ঞ প্রণয় ও শ্রীকান্তের উপরে। তা ছাড়া ২০১১-র পরে ভারত এই প্রতিযোগিতা থেকে কখনও পদক না নিয়ে ফেরেনি। শ্রীকান্ত এবং লক্ষ্য গত বার ভারতকে যথাক্রমে রুপো এবং ব্রোঞ্জ এনে দিয়েছিলেন বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে। তবে গত বারের চেয়ে এ বার অনেক বেশি শক্তিশালী প্রতিপক্ষদের মুখোমুখি হতে হবে তাঁদের।

২০২১ সালে এই প্রতিযোগিতায় খেলেননি জাপানের কেন্তো মোমোতা, ইন্দোনেশিয়ার জোনাথন ক্রিস্টি ও অ্যান্থনি জিন্টিংয়ের মতো খেলোয়াড়। এ বার তাঁরা লড়াই করতে তৈরি। তবে সাম্প্রতিক সাফল্যের জন্য ভারতের পুরুষ খেলোযাড়দের থেকেও এ বার প্রত্যাশা অনেক বেশি। অভিষেকেই কমনওয়েলথ গেমস থেকে সোনাজয়ী ২০ বছর বয়সি লক্ষ্য এ মরসুমেও দুরন্ত ছন্দে আছেন। টোকিয়োয় তিনি অভিযান শুরু করবেন ডেনমার্কের অভিজ্ঞ হানস ক্রিশ্চিয়ান ভিটিংগাসের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

badminton Lakshya Sen HS Prannoy kidambi srikanth
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE