Advertisement
২১ মে ২০২৪
India vs England 2021

মরণবাঁচন ম্যাচে রোহিত শর্মার সামনে নজির গড়ার হাতছানি

প্রথম দুটি টি২০ ম্যাচে বিশ্রামের পর তৃতীয় ম্যাচে ফিরে মাত্র ১৫ রান এসেছে তাঁর ব্যাট থেকে।

বড় রান পাবেন রোহিত?

বড় রান পাবেন রোহিত? ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২১ ১০:০৬
Share: Save:

মোতেরায় নরেন্দ্র মোদী স্টেডিয়ামে চতুর্থ টি২০ ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং ইংল্যান্ড। বৃহস্পতিবারের এই ম্যাচে হারলেই সিরিজ হাতছাড়া ভারতের। এমন মরণবাঁচন ম্যাচে রোহিত শর্মার সামনে রয়েছে মাইল ফলক ছোঁয়ার হাতছানি।

প্রথম দুটি টি২০ ম্যাচে বিশ্রামের পর তৃতীয় ম্যাচে ফিরে মাত্র ১৫ রান এসেছে তাঁর ব্যাট থেকে। ১০৯টি টি২০ ম্যাচে তাঁর রান ২৭৮৮। টি২০ ক্রিকেটে সব চেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকায় রোহিত রয়েছেন ৩ নম্বরে। বৃহস্পতিবার ৫২ রান করলেই তিনি এই তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসবেন। এই মুহূর্তে দ্বিতীয় স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিল। ৯৯ ম্যাচে তাঁর সংগ্রহ ২৮৩৯ রান। তালিকায় শীর্ষে রয়েছেন বিরাট কোহলী। ৮৮টি ম্যাচে তিনি করেছেন ৩০৭৮ রান। তিনিই এক মাত্র ক্রিকেটার, যাঁর টি২০ ক্রিকেটে ৩ হাজার রান রয়েছে।

বৃহস্পতিবারের ম্যাচে যদি ইংল্যান্ড জিতে যায়, তবে অইন মর্গ্যানদের সামনেও সুযোগ রয়েছে একটি নজির গড়ার। ইংল্যান্ডই হবে এমন দল, যারা টি২০ ক্রিকেটে সব চেয়ে বেশি বার ভারতকে হারিয়েছে। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড দুটো দলই ভারতকে ৯ বার পরাজিত করেছে এই ধরনের ক্রিকেটে। ইংল্যান্ড জিতলে শীর্ষে উঠে আসবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE