Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
Inter Milan

এগারো বছর পরে লিগ জয়ের সুযোগ ইন্টার মিলানের

রবিবার ঘরের মাঠে ভেরোনার বিরুদ্ধে ৩-৫-২ ছকে দল সাজিয়েছিলেন কন্তে। ম্যাচ শুরু হওয়ার তিন মিনিটের মধ্যেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ইন্টার।

ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২১ ০৭:৩৫
Share: Save:

সেরি

ইন্টার মিলান ভেরোনা

ফিয়োরেন্টিনা জুভেন্টাস

দীর্ঘ প্রতীক্ষার অবসান। ২০১০ সালের পরে প্রথম বার সেরি আ চ্যাম্পিয়ন হতে চলেছে ইন্টার মিলান। রবিবার ঘরের মাঠে ভেরোনাকে হারিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানের চেয়ে ১৩ পয়েন্ট এগিয়ে গেল আন্তোনিয়ো কন্তের দল। তবে ফের পয়েন্ট নষ্ট করল জুভেন্টাস। টানা ন’বারের সেরি-আ চ্যাম্পিয়নরা কোনও মতে হার বাঁচাল ফিয়োরেন্টিনার বিরুদ্ধে।

রবিবার ঘরের মাঠে ভেরোনার বিরুদ্ধে ৩-৫-২ ছকে দল সাজিয়েছিলেন কন্তে। ম্যাচ শুরু হওয়ার তিন মিনিটের মধ্যেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ইন্টার। কিন্তু লউতারো মার্তিনেসের শট ক্রসবারের অনেক উপর দিয়ে বেরিয়ে যায়। ছ’মিনিটে একই ভাবে বল উড়িয়ে দেন আশরফ হাকিমি। ১৭ মিনিটে ফের তাঁর শট লক্ষ্যভ্রষ্ট হয়। ২১ মিনিটে গোল নষ্ট করেন ইভান পেরিসিচ। গতির বিরুদ্ধে ২৪ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ভেরোনা। কিন্তু দ্যানিয়েল বেসা-র শট বিপন্মুক্ত করেন ইন্টারের ডিফেন্ডারেরা। একাধিক সুযোগ পেয়েও গোল করতে পারেননি ইন্টারের ফুটবালারেরা। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ভাবে।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে ওঠে ভেরোনা। ৪৮ মিনিটে ইন্টারের পেনাল্টি বক্সের মধ্যে থেকে নেওয়া মার্কো ফারাওনির হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৬৪ মিনিটে ফের গোল করতে ব্যর্থ হন মার্তিনেস। আক্রমণের ঝাঁঝ বাড়াতে এক মিনিটের মধ্যেই জোড়া পরিবর্তন করেন ইন্টার ম্যানেজার। পেরিসিচের জায়গায় মাত্তেয়ো দারমিয়ান ও ক্রিস্টিন এরিকসেনের পরিবর্তে নামেন স্তেফানো সেনসি। মাঠে নামার দু’মিনিটের মধ্যেই গোল করার সুযোগ পেয়েছিলেন সেনসি। তাঁর শট গোল পোস্টের অনেক উপর দিয়ে বেরিয়ে যায়।

গোল না হওয়ায় রক্তচাপ বাড়তে শুরু করে কন্তের। ৭২ মিনিটে তিনি ক্লান্ত মার্তিনেসকে তুলে অভিজ্ঞ আলেক্সিস স্যাঞ্চেসকে নামান। চার মিনিটের মধ্যেই হাকিমির পাস থেকে গোল করে ইন্টারকে এগিয়ে দেন মাত্তেয়ো।

রুদ্ধশ্বাস জয়ের ফলে ৩৩ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে সেরি আ টেবলের এক নম্বরে ইন্টার। বাকি রয়েছে আর পাঁচটি ম্যাচ। বিশেষজ্ঞদের মতে, ইন্টারের সেরি আ জয় এখন শুধু সময়ের অপেক্ষা। কন্তে অবশ্য সতর্ক। ভেরোনার বিরুদ্ধে জয়ের পরে তিনি বলেছেন, “আমরা কিন্তু এখনও চ্যাম্পিয়ন হইনি। তবে আমাদের সেরি আ জয়ের সম্ভাবনা ৯৫ শতাংশ বলেই মনে করি।”

ইন্টারের সমর্থকেরা যখন ১১ বছর পরে সেরি আ জয়ের উৎসবের প্রস্তুতিতে মগ্ন, ঠিক উল্টো ছবি জুভেন্টাস শিবিরে। রবিবার ঘরের মাঠে ২৯ মিনিটে গোল করে ফিয়োরেন্টিনাকে এগিয়ে দেন দুসান ওয়াখোভিচ। দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার এক মিনিটের মধ্যে সমতা ফেরান আলভারো মোরাতা। পুরোপুরি ব্যর্থ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ৩৩ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে লিগ টেবলে চতুর্থ স্থানে রয়েছে জুভেন্টাস।

টানা দশ বার সেরি আ জয়ের সম্ভাবনা আগেই শেষ হয়ে গিয়েছিল। রবিবার ফিয়োরেন্টিনার বিরুদ্ধে ড্রয়ের পরে ক্ষুব্ধ জুভেন্টাস সমর্থকেরা রোনাল্ডোর দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তুললেন। ফিয়োরেন্টিনার বিরুদ্ধে নিজের সেরাটা নাকি দেননি সি আর সেভেন। ইউরো কাপে নিজেকে তরতাজা রাখতেই নাকি পরিশ্রম করেননি রোনাল্ডো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

football Serie A Inter Milan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE