Advertisement
২২ মে ২০২৪
IPL 2021

IPL 2021: আইপিএল-এর প্লে-অফে চলে গেল কলকাতা নাইট রাইডার্স, চতুর্থ স্থানেই শেষ করল মর্গ্যানের দল

বৃহস্পতিবার রাজস্থান রয়্যালসকে ৮৬ রানে হারিয়ে দিয়েছিল কলকাতা। রান রেট মুম্বইয়ের থেকে ভাল থাকার সুবাদে প্লে-অফে গেল তারা।

প্লে-অফে কলকাতা।

প্লে-অফে কলকাতা। ছবি আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২১ ২২:১৭
Share: Save:

আইপিএল-এর প্লে-অফে উঠে গেল কলকাতা নাইট রাইডার্স। শুক্রবারের খেলায় সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ান্স ১৭১ রানে জিততে না পারায় নেট রান রেটের বিচারে প্লে-অফে চলে গেল অইন মর্গ্যানের দল। তিন বছর পর ফের আইপিএল-এর প্লে-অফে কলকাতা। এ বার তারা চতুর্থ স্থানেই থাকছে।

মরণ-বাঁচন ম্যাচে বৃহস্পতিবার রাজস্থান রয়্যালসকে ৮৬ রানে হারিয়ে দিয়েছিল কলকাতা। আগে থেকেই তাদের রান রেট ‘প্লাস’-এ ছিল। রাজস্থান ম্যাচ জেতার পর কলকাতার রান রেট দাঁড়ায় +০.৫৮৭। সেখানে হায়দরাবাদ ম্যাচ খেলতে নামার আগে মুম্বইয়ে রান রেট ছিল -০.০৪৮। প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৩৫ তুলে ফেলেছিল মুম্বই। সে ক্ষেত্রে হায়দরাবাদকে আটকে রাখতে হত ৬৫ বা তারও কম রানে। মুম্বই সেই কাজ করতে ব্যর্থ।

ফিল্ডিং নিলে কোনও ভাবেই শেষ চারে যাওয়া সম্ভব হত না মুম্বইয়ের পক্ষে। রোহিত শর্মা টসে জেতেন এবং স্বাভাবিক ভাবেই ব্যাটিং নেন। তার দলও শেষ চেষ্টা করেছিল। কিন্তু শেষ পর্যন্ত সফল হল না।

গত বছর এই আমিরশাহিতেই ট্রফি ঘরে তুলেছিল রোহিত শর্মার দল। পাঁচ বারের চ্যাম্পিয়নদের এ বারের মতো বিদায় নিতে হল প্রতিযোগিতা থেকে। অন্যদিকে, ২০১৮-র পর ফের প্লে-অফ খেলবে কলকাতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE