Advertisement
১৮ মে ২০২৪
IPL 2024

আবার ব্যর্থ শিবম, প্রথম বলে আউট ধোনি, পঞ্জাবের সামনে ১৬৮ রানের লক্ষ্য দিল চেন্নাই

পর পর দু’টি ম্যাচে শূন্য রানে আউট হলেন শিবম দুবে। বড় রান করতে পারেননি অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ও। ধর্মশালায় প্রথমে ব্যাট করে ১৬৭ রান করল চেন্নাই সুপার কিংস।

cricket

চেন্নাইয়ের উইকেট পড়ার পরে পঞ্জাবের ক্রিকেটারদের উল্লাস। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ১৭:১৬
Share: Save:

সময়টা ভাল যাচ্ছে না শিবম দুবের। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে সুযোগ পাওয়ার পর দু’টি ম্যাচে প্রথম বলেই শূন্য রানে আউট হলেন শিবম দুবে। বড় রান করতে পারেননি অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ও। প্রথম বলে শূন্য রানে আউট হলেন মহেন্দ্র সিংহ ধোনিও। ফলে ধর্মশালায় প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৭ রান করল চেন্নাই সুপার কিংস।

চলতি আইপিএলে প্রথম বার কোনও ম্যাচ হচ্ছে ধর্মশালায়। টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন পঞ্জাবের অধিনায়ক স্যাম কারেন। আরও একটি ম্যাচে ওপেন করতে নেমে ব্যর্থ অজিঙ্ক রাহানে। ৯ রান করে আরশদীপ সিংহের বলে আউট হন তিনি। দ্বিতীয় উইকেটে রুতুরাজের সঙ্গে জুটি হয় ড্যারিল মিচেলের। ভাল খেলছিলেন তাঁরা। পাওয়ার প্লে কাজে লাগিয়ে বড় শট খেলছিলেন। ৫৭ রানের জুটি হয় দুই ব্যাটারের মধ্যে।

চেন্নাইকে জোড়া ধাক্কা দেন রাহুল চাহার। নিজের প্রথম ওভারেই পর পর দু’বলে রুতুরাজ ও শিবমকে আউট করেন তিনি। রুতুরাজ করেন ২১ বলে ৩২ রান। শিবম আরও একটি ম্যাচে প্রথম বলে শূন্য রানে ফেরেন। বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার পরে দু’টি ম্যাচেই শূন্য রানে আউট হলেন তিনি। হর্ষল পটেলের বলে ৩০ রান করে আউট হন মিচেল।

মইন আলি ও রবীন্দ্র জাডেজার মধ্যে জুটি হলেও রানের গতি খুব একটা বেশি ছিল না। নির্দিষ্ট ব্যবধানে উইকেট পড়ায় জুটি হচ্ছিল না। মইন ১৭ রান করেন। এই ম্যাচে সুযোগ পাওয়া মিচেল স্যান্টনারও রান পাননি। ৬ উইকেট পড়ার পরেও মহেন্দ্র সিংহ ধোনি নিজে না নেমে শার্দূল ঠাকুরকে নামিয়ে দেন। সেই সিদ্ধান্ত কাজে লাগে। প্রথম দু’বলেই একটি চার ও একটি ছক্কা মারেন তিনি। ছক্কার ক্ষেত্রে অবশ্য ফিল্ডার শশাঙ্ক সিংহের দোষ। হাতের ক্যাচ ছেড়ে দেন তিনি।

শেষ চার ওভারে রানের গতি বাড়ানোর চেষ্টা করেন জাডেজা ও শার্দূল। কয়েকটি বড় শট খেলেন তাঁরা। ১৯তম ওভারের চতুর্থ বলে আউট হন শার্দূল। ব্যাট করতে নামেন ধোনি। প্রথম বলেই তাঁকেও বোল্ড করেন হর্ষল। এ বারের আইপিএলে এই প্রথম বার শূন্য রানে আউট হলেন ধোনি। শেষ ওভারে জাডেজা কয়েকটি বড় শট খেলেন। চেন্নাইয়ের রানকে ১৬০ পার করান তিনি। ৪৩ রান করে আরশদীপের বলে আউট হন জাড্ডু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 CSK Punjab Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE