Advertisement
০১ জুন ২০২৪
Chennai Super Kings

আইপিএল জিতেও দেশের সমর্থকদের কাছে খলনায়ক চেন্নাইয়ের কিউয়ি ক্রিকেটার

দু’দিন আগে প্রথম বার আইপিএল ট্রফি জিতেছেন ডেভন কনওয়ে। তার পর একটু বেশি মাত্রাতেই উচ্ছ্বাস প্রকাশ করে ফেলেছিলেন তিনি। তার জন্য কিউয়ি সমর্থকদের সমালোচনার শিকার হতে হল তাঁকে।

csk

চেন্নাইয়ের ক্রিকেটারের সমালোচনা। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩১ মে ২০২৩ ১২:২৫
Share: Save:

দু’দিন আগে প্রথম বার আইপিএল জিতেছেন ডেভন কনওয়ে। তার পর একটু বেশি মাত্রাতেই উচ্ছ্বাস প্রকাশ করে ফেলেছিলেন তিনি। সেটা মোটেই মনঃপূত হল না নিউ জ়িল্যান্ডের সমর্থকদের। কনওয়ের বাড়াবাড়ি উচ্ছ্বাসের সমালোচনা করলেন তাঁরা। সমাজমাধ্যমে ক্ষোভ উগরে দিয়েছেন।

ম্যাচের পর কনওয়ে বলেছিলেন, “ব্যক্তিগত ভাবে আমার ক্রিকেটজীবনের সেরা জয়। আইপিএল ফাইনালের থেকে বড় কিছু হয় না। মাইক হাসির অনেক কৃতিত্ব প্রাপ্য। ওর জুতোয় পা গলাতে পেরে ভাল লাগছে।”

এর পরেই নিউ জ়িল্যান্ডের সমর্থকরা খেপে ওঠেন। কনওয়ের উদ্দেশে প্রশ্ন তোলেন, কী ভাবে ২০২১ সালে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ের কথা ভুলে গেলেন তিনি? দেশের হয়ে ট্রফির জেতার গুরুত্ব কি কনওয়ের কাছে নেই?

চাপে পড়ে দেশের একটি টিভি চ্যানেলকে কনওয়ে বলেছেন, “আমি বলতে চেয়েছিলাম টি-টোয়েন্টি ক্রিকেটে এটা আমার কাছে সেরা জয়। কিন্তু ক্রিকেটজীবনের সেরা জয় এমনটা বলতেই চাই না। টি-টোয়েন্টিতে এর থেকে ভাল অনুভূতি আগে পাইনি। নিউ জ়িল্যান্ডের হয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতা নিঃসন্দেহে আমার কাছে খুব খুব বিশেষ অনুভূতির ব্যাপার।”

চেন্নাইয়ের হয়ে আইপিএলে নিয়মিত খেলতে পেরে খুশি কনওয়ে। তিনি বলেছেন, “অসাধারণ একটা অভিজ্ঞতা হল। গত বারের আইপিএলের শেষের দিকে বেশ কয়েকটা ম্যাচ খেলতে পেরেছিলাম। তখনই বুঝে গিয়েছিলাম আইপিএল আসলে কী জিনিস, চাপের মুহূর্তে কী ভাবে নিজেকে নিয়ন্ত্রণ করতে হয় এবং দল আমার থেকে ঠিক কী চায়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chennai Super Kings IPL 2023 Devon Conway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE