Advertisement
১৬ মে ২০২৪
Ricky Ponting

কলকাতার কাছে লজ্জার হার মানতে পারছেন না পন্টিং, পন্থদের তুলোধনা দিল্লির কোচের

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ১০৬ রানে হেরেছে দিল্লি ক্যাপিটালস। এত বড় ব্যবধানে হার মানতে পারছেন না দিল্লির প্রধান কোচ রিকি পন্টিং।

cricket

রিকি পন্টিং। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ১৯:২১
Share: Save:

ঋষভ পন্থদের তুলোধনা করেছেন রিকি পন্টিং। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ১০৬ রানে হেরেছে দিল্লি ক্যাপিটালস। এত বড় ব্যবধানে হার মানতে পারছেন না দিল্লির প্রধান কোচ পন্টিং। তিনি আঙুল তুলেছেন গোটা দলের উপর।

কলকাতার কাছে হারের পরে সাংবাদিক বৈঠকে মুখ খোলেন পন্টিং। তিনি বলেন, “প্রথমার্ধে আমরা যা খেলেছি তাতে আমি লজ্জিত। আমরা দু’ঘণ্টা ধরে বল করেছি। ১৭টা ওয়াইড করেছি। তার মানে তিন ওভার বেশি বল করেছি। তাতেই তো শেষ দু’ওভারে ৩০ গজ বৃত্তের বাইরে এক জন করে কম ফিল্ডার পেয়েছি। আমাদের সব কিছু ভুল হয়েছে। এগুলো মেনে নেওয়া যায় না। যত তাড়াতাড়ি সম্ভব আমাদের এই সব ভুল শোধরাতে হবে।”

পন্টিং স্বীকার করে নিয়েছেন যে গোটা ম্যাচ জুড়ে কেকেআর অনেক বেশি এগিয়ে ছিল তাঁদের থেকে। কোনও ভাবেই তাঁরা ম্যাচে ফিরতে পারেননি। দিল্লির প্রধান কোচ বলেন, “ওরা পাওয়ার প্লে-তেই খেলা শেষ করে দিয়েছিল। আমরা গোটা ম্যাচে ওদের পিছনে দৌড়েছি। কোনও ভাবেই এগোতে পারিনি। ওরা দুর্দান্ত খেলেছে। সবাই ভাল ব্যাট করেছে। অবশ্য আমরাও ওদের জায়গা করে দিয়েছি। আমি বুঝতে পারছি না কেন এতটা খারাপ খেললাম।”

তবে এর পরেও যে তাঁরা ফিরতে পারবেন সে বিষয়ে আশাবাদী পন্টিং। তবে তার জন্য তাঁদের ফাঁক ভরাট করতে হবে। পন্টিং বলেন, “আমরা আলোচনা করব। সবাই নিজের কথা বলবে। কোথায় আমরা ভুল করেছি সেটা ঠিক করতে হবে। প্রতিযোগিতা সবে শুরু হয়েছে। এখনও অনেকটা পথ বাকি। আশা করছি আগামী দিনে ফিরতে পারব।”

হারের মধ্যেও এক জনের খেলায় খুশি পন্টিং। তিনি দলের অধিনায়ক পন্থ। পর পর দু’ম্যাচে অর্ধশতরান করেছেন তিনি। পন্টিং বলেন, “পন্থ খুব ভাল খেলছে। রান তাড়া করতে নেমে ও ভাবে খেলা ছাড়া উপায় ছিল না। পন্থকে দেখে মনে হচ্ছে না ওর খেলতে বা দৌড়তে কোনও সমস্যা হচ্ছে। যত ম্যাচ খেলবে তত ফিট হবে পন্থ।”

বিশাখাপত্তনমে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২৭২ রান করে কলকাতা। সুনীল নারাইন ৮৫, অঙ্গকৃশ রঘুবংশী ৫৪, আন্দ্রে রাসেল ৪১ ও রিঙ্কু সিংহ ২৬ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে ১৬৬ রানে অল আউট হয়ে যায় দিল্লি। পন্থ ৫৫ ও ট্রিস্টান স্টাবস ৫৪ রান করেন। কেকেআরের হয়ে বৈভব অরোরা ও বরুণ চক্রবর্তী ৩টি করে উইকেট নেন। ১০৬ রানে ম্যাচ জেতে কেকেআর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ricky Ponting IPL 2024 Delhi Capitals KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE