Advertisement
২১ মে ২০২৪
IPL 2024

‘লজ্জা হওয়া উচিত’! রাহুল-গোয়েন্‌কা বিতর্কে কলকাতার শিল্পপতিকে একহাত বাংলার মহম্মদ শামির

দলের হারের পরে মাঠেই লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক লোকেশ রাহুলকে ভর্ৎসনা করেন দলের মালিক সঞ্জীব গোয়েন্‌কা। সেই ঘটনায় রাহুলের পাশে দাঁড়ালেন মহম্মদ শামি।

cricket

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৪ ১৫:৪০
Share: Save:

লখনউ সুপার জায়ান্টসের ভারতীয় ক্রিকেটারেরা চুপ থাকলেও মুখ খুললেন মহম্মদ শামি। চলতি আইপিএলে খেলছেন না তিনি। কিন্তু জাতীয় দলের সতীর্থের পাশে দাঁড়াতে সমস্যা হয়নি তাঁর। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে লখনউয়ের হারের পরে মাঠেই অধিনায়ক লোকেশ রাহুলকে ভর্ৎসনা করেন দলের মালিক সঞ্জীব গোয়েন্‌কা। সেই ঘটনায় রাহুলের পাশে দাঁড়ালেন মহম্মদ শামি। বাংলার শিল্পপতি গোয়েন্‌কাকে একহাত নিয়েছেন বাংলার পেসার।

শামির মতে, গোয়েন্‌কার আরও ভাল ভাবে বিষয়টা সামলানো উচিত ছিল। একটি ক্রিকেট ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে শামি বলেন, “খেলোয়াড়দের সম্মান করা উচিত। আপনি দলের মালিক। আপনিও সম্মাননীয় ব্যক্তি। অনেকে আপনাকে দেখে শেখার চেষ্টা করে। তাই এই ধরনের ঘটনা যদি ক্যামেরার সামনে ঘটে তা হলে সেটা ঠিক নয়। লজ্জা হওয়া উচিত।”

বাংলা তথা ভারতীয় পেসারের মতে, গোয়েন্‌কার যদি রাহুলকে কিছু বলার থাকত তা হলে সেটা তিনি সাজঘরে বলতে পারতেন। এ ভাবে মাঠেই ভর্ৎসনা করা উচিত হয়নি। শামি বলেন, “কিছু বলতে হলে অন্য জায়গায় বলা যেতে পারত। সাজঘরে বা হোটেলেও রাহুলের সঙ্গে উনি কথা বলতে পারতেন। মাঠেই বলতে হবে, তার কোনও মানে নেই।”

ক্রিকেট কতটা অনিশ্চয়তার খেলা ও সে ক্ষেত্রে অধিনায়ককে কতটা চাপ সহ্য করতে হয় সেই প্রসঙ্গেও টেনে এনেছেন শামি। তিনি বলেন, “রাহুল দলের অধিনায়ক। ক্রিকেট দলগত খেলা। যদি ওর পরিকল্পনা কাজে না লাগে সেটা একা ওর দোষ নয়। ক্রিকেটে যা কিছু হতে পারে। কিন্তু প্রত্যেককে সম্মান দেওয়া উচিত। এ ভাবে কথা বলা ঠিক নয়। এই ঘটনা থেকে ভুল বার্তা যাচ্ছে।”

বুধবার লখনউয়ের ১৬৫ রানের লক্ষ্য ৯.৪ ওভারে পার করে হায়দরাবাদ। ৬২ বল বাকি থাকতে এই হার ভাল ভাবে নেননি গোয়েন্‌কা। তিনি মাঠেই রাহুলকে ভর্ৎসনা করেন। সেই ঘটনায় সমালোচিত গোয়েন্‌কা। অনেকেই মনে করছেন যে, তিনি রাহুলের সঙ্গে মাঠের মধ্যে এই ভাবে কথা না বললেও পারতেন। রাহুলের মতো আন্তর্জাতিক ক্রিকেটারকে অসম্মান করা ঠিক হয়নি বলে মনে করা হচ্ছে। রাহুল দায়িত্ব ছাড়তে পারেন বলেও শোনা যাচ্ছে বিভিন্ন মহলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Sanjiv Goenka KL Rahul Mohammed Shami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE