Advertisement
২০ মে ২০২৪
IPL 2023

সবাই যখন কোভিডের ভয়ে কাঁপছেন, তখন সেই মারণরোগের কাছেই কৃতজ্ঞ সিরাজ! কেন?

আন্তর্জাতিক ক্রিকেটে যশপ্রীত বুমরার অভাব ঢেকে দেওয়ার জন্য বড় ভূমিকা নিয়েছেন সিরাজ। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়েও নিয়মিত উইকেট নিচ্ছেন তিনি।

Mohammed Siraj

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ৪ ওভারে ২১ রান দিয়ে ৪ উইকেট নেন সিরাজ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১৫:০২
Share: Save:

কোভিডের সময় সারা দেশ জুড়ে লকডাউন চলছিল। সব কিছু বন্ধ হয়ে গিয়েছিল। একের পর এক ম্যাচ বাতিল হয়েছিল। কিন্তু সেই সময়টার কাছেই কৃতজ্ঞ মহম্মদ সিরাজ। তিনি ওই সময়টাতেই নিজের ছন্দ খুঁজে পান। আন্তর্জাতিক ক্রিকেটে যশপ্রীত বুমরার অভাব ঢেকে দেওয়ার জন্য বড় ভূমিকা নিয়েছেন সিরাজ। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়েও নিয়মিত উইকেট নিচ্ছেন তিনি।

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ৪ ওভারে ২১ রান দিয়ে ৪ উইকেট নেন সিরাজ। তিনি বলেন, “লকডাউন আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। তার আগে আমি প্রচুর রান দিয়ে ফেলতাম। লকডাউনের সময় আমি খুব পরিশ্রম করি। জিম করেছিলাম, অনুশীলন করেছিলাম, ভাল খেলার জন্য মুখিয়ে ছিলাম। লকডাউনের পর আমার খেলা পালটে যায়।” আইপিএলে ৭১টি ম্যাচ খেলেছেন সিরাজ। নিয়েছেন ৭১টি উইকেট। এ বারের আইপিএলে ইতিমধ্যেই ছ’ম্যাচে ১২টি উইকেট নিয়েছেন সিরাজ। এটাই আইপিএলে তাঁর এই মরসুমে নেওয়া সব থেকে বেশি উইকেট।

ভারতের হয়ে ২০১৭ সালে অভিষেক হয় সিরাজের। টি-টোয়েন্টি ক্রিকেটেই প্রথম ভারতের জার্সি পরেন তিনি। ২০১৯ সালে এক দিনের ক্রিকেটে অভিষেক হয় তাঁর। এই বছরের শুরুতে এক দিনের ক্রিকেটে আইসিসির ক্রমতালিকায় শীর্ষে উঠে এসেছিলেন সিরাজ। দু’মাসের জন্য সেই জায়গা ধরে রেখেছিলেন তিনি। ২৪টি এক দিনের ম্যাচে ৪৩টি উইকেট নিয়েছেন সিরাজ। ১৮টি টেস্টও খেলেছেন। লাল বলে নিয়েছেন ৪৭টি উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE