Advertisement
১৯ মে ২০২৪
IPL 2022

IPL 2022: আইপিএলের প্লে-অফে উঠতে কী অঙ্ক কষছেন দিল্লির অধিনায়ক পন্থ

লিগ তালিকায় পাঁচ নম্বরে রয়েছে দিল্লি। তার আগে তিন ও চার নম্বরে থাকা রাজস্থান রয়্যালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পয়েন্ট ১২ ম্যাচে ১৪। তারা যদি পরের দু’ম্যাচের মধ্যে অন্তত একটি ম্যাচে হারে ও দিল্লি নিজেদের দু’টি ম্যাচ জেতে তা হলে তিনটি দলেরই ১৬ পয়েন্ট হবে। সে ক্ষেত্রে রানরেটের বিচারে দু’টি দল প্লে-অফে উঠবে।

প্লে-অফে ওঠা নিয়ে কী বললেন দিল্লির অধিনায়ক

প্লে-অফে ওঠা নিয়ে কী বললেন দিল্লির অধিনায়ক ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২২ ১৫:৪৯
Share: Save:

রাজস্থান রয়্যালসকে হারিয়ে আইপিএলের প্লে-অফের দৌড়ে এখনও টিকে রয়েছে দিল্লি ক্যাপিটালস। ১২ ম্যাচে ১২ পয়েন্ট ঋষভ পন্থদের। বাকি দু’ম্যাচ জিতলে হবে ১৬ পয়েন্ট। সে ক্ষেত্রে প্লে-অফে ওঠার সুযোগ থাকবে। এই সুযোগ নিজেদের হাতেই রাখতে চান দিল্লির অধিনায়ক পন্থ। প্রথম চারে শেষ করার জন্য অন্য দলের ফলের দিকে তাকিয়ে থাকতে চান না তিনি।

রাজস্থানকে হারিয়ে উঠে পন্থ বলেন, ‘‘আমরা সহজ জয় পেয়েছি। কিন্তু এখনও উন্নতির জায়গা আছে। ভাগ্য সব সময় নিজেদের হাতেই রাখতে হয়। আমরা চাইব নিজেদের জোরে প্লে-অফে উঠতে। অন্য দলের ফলের দিকে না তাকাতে। তার জন্য বাকি দু’ম্যাচে বড় জয় চাই আমাদের।’’

এই মুহূর্তে লিগ তালিকায় পাঁচ নম্বরে রয়েছে দিল্লি। তার আগে তিন ও চার নম্বরে থাকা রাজস্থান রয়্যালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পয়েন্ট ১২ ম্যাচে ১৪। তারা যদি পরের দু’ম্যাচের মধ্যে অন্তত একটি ম্যাচে হারে ও দিল্লি নিজেদের দু’টি ম্যাচ জেতে তা হলে তিনটি দলেরই ১৬ পয়েন্ট হবে। সে ক্ষেত্রে রানরেটের বিচারে দু’টি দল প্লে-অফে উঠবে। ১৬ পয়েন্টে শেষ করার সুযোগ অবশ্য রয়েছে সানরাইজার্স হায়দরাবাদ ও পঞ্জাব কিংসেরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE