Advertisement
১৭ মে ২০২৪
Sri Lanka

Sri Lanka Crisis: ‘হিংসার মাধ্যমে কোনও দিন বদল আসে না’, শ্রীলঙ্কাবাসীর উদ্দেশে শান্তির আহ্বান জয়বর্ধনের

মুম্বই ইন্ডিয়ান্সের কোচ জয়বর্ধনে আইপিএলের কারণে এই মুহূর্তে রয়েছেন মুম্বইয়ে। কিন্তু মন পড়ে রয়েছে দেশেই।

দেশের অবস্থা দেখে ব্যথিত জয়বর্ধনে

দেশের অবস্থা দেখে ব্যথিত জয়বর্ধনে ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২২ ১২:৪১
Share: Save:

শ্রীলঙ্কায় এখন অগ্নিগর্ভ পরিস্থিতি। আর্থিক সঙ্কটের কারণে দেশের বিভিন্ন জায়গায় শুরু হয়েছে গণবিক্ষোভ। জ্বলছে বাড়ি, গাড়ি। চাপের মুখে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষ। পুলিশের সঙ্গে সাধারণ মানুষের খণ্ডযুদ্ধে প্রচুর মানুষ আহত হচ্ছেন। এমন অবস্থায় দেশবাসীর উদ্দেশে শান্তির আহ্বান করেছেন প্রাক্তন ক্রিকেটার মাহেলা জয়বর্ধনে।

মুম্বই ইন্ডিয়ান্সের কোচ জয়বর্ধনে আইপিএলের কারণে এই মুহূর্তে রয়েছেন মুম্বইয়ে। কিন্তু মন পড়ে রয়েছে দেশেই। শ্রীলঙ্কার দুরবস্থা দেখে তিনি টুইট করেছেন, ‘জাত এবং ধর্মের কারণে মানুষে মানুষে অবিশ্বাস এবং গৃহযুদ্ধের পরিণাম শেষ পর্যন্ত কী হয়েছে, সেই শিক্ষা ইতিহাসই আমাদের দিয়েছে। অনেকেই একে ব্যক্তিগত স্বার্থপূরণের অস্ত্র হিসেবে ব্যবহার করছেন। আলাদা হয়ে গেলে আমরা ভেঙে পড়ব, কিন্তু ঐক্যবদ্ধ থাকলে শক্তিশালী হয়ে উঠব। শ্রীলঙ্কাবাসী হিসেবে ভেবে দেখার আহ্বান করছি।’

জয়বর্ধনে আরও লেখেন, ‘আমরা যে বদল চাইছি সেটা হিংসার মাধ্যমে কোনও দিন আসবে না। গত ৩০ দিন ধরে মানুষ যে সহ্যশক্তি দেখিয়েছেন তা দেখে খুব ভাল লেগেছে। স্বার্থান্বেষী মানুষের ফাঁদে পা দেবেন না।’

শ্রীলঙ্কার বিভিন্ন প্রাক্তন ক্রিকেটার এর মধ্যেই মুখ খুলেছেন। সক্রিয় ভাবে প্রতিবাদে নেমেছেন। রাস্তায় নেমে প্রতিবাদ করতে দেখা গিয়েছে প্রাক্তন ক্রিকেটার রোশন মহানামাকে। প্রতিবাদীদের দেখামাত্র গুলি করার নির্দেশ দেওয়া হয়েছে সেনাবাহিনীকে। কিন্তু সাধারণ মানুষের প্রতিবাদ তাতেও থামছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE