Advertisement
১৫ জুন ২০২৪
Rajasthan Royals

IPL 2022: চহাল-যশস্বীর দাপটে পঞ্জাবকে হারিয়ে প্লে-অফ কার্যত নিশ্চিত রাজস্থানের

টানা দুই হারের ধাক্কা কাটিয়ে আবার জয়ে ফিরল রাজস্থান রয়্যালস। শনিবার পঞ্জাব কিংসকে ৬ উইকেটে হারিয়ে দিল তারা।

জিতল রাজস্থান।

জিতল রাজস্থান। ছবি আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২২ ১৯:২৯
Share: Save:

টানা দুই হারের ধাক্কা কাটিয়ে আবার জয়ে ফিরল রাজস্থান রয়্যালস। শনিবার পঞ্জাব কিংসকে ৬ উইকেটে হারিয়ে দিল তারা। সঞ্জু স্যামসনের দল অবশ্য লিগ তালিকায় তৃতীয় স্থানেই থেকে গেল। লখনউ সুপার জায়ান্টসের থেকে তাদের নেট রান রেট কম।

এ দিন ২০ ওভারে ১৮৯-৫ তোলে পঞ্জাব। শুরুটা ভালই করেছিল পঞ্জাব। জনি বেয়ারস্টো এবং শিখর ধবন মিলে প্রথম উইকেটে তুলে ফেলেন ৪৭। এর পর জস বাটলারের এক হাতে দুর্দান্ত ক্যাচে ফিরে যান ধবন। ভানুকা রাজাপক্ষের সঙ্গে ৪২ রান যোগ করেন বেয়ারস্টো। রাজাপক্ষ (২৭) ফিরে যাওয়ার পর ময়ঙ্কও (১৫) ফেরেন। অর্ধশতরান করে ফিরে যান বেয়ারস্টোও (৫৬)। পঞ্জাবকে ভদ্রস্থ স্কোরে পৌঁছে দেন জিতেশ শর্মা। চারটি চার এবং দু’টি ছক্কার সাহায্যে ১৮ বলে অপরাজিত ৩৮ রান করেন তিনি।

রাজস্থানের ওপেনিং জুটি এই প্রতিযোগিতায় অন্যতম সেরা। এ দিনও তার ব্যতিক্রম হল না। ৩.৫ ওভারেই স্কোরবোর্ডে ৪৬ রান উঠে যায়। চতুর্থ ওভারের ষষ্ঠ বলে ফিরে যান বাটলার। আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক ফিরলেও চাপে পড়েনি রাজস্থান। আর এক ওপেনার যশস্বী জায়সবাল দুর্দান্ত খেলতে থাকেন। দেবদত্ত পাড়িক্কলকে এ দিন ওপেনিংয়ের বদলে চারে নামানো হয়। সেখানেও তিনি ৩১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে যান। যশস্বী আউট হন ৪১ বলে ৬৮ রান করে।

শেষ দিকে এসে যদিও একটু চাপে পড়েছিল রাজস্থান। রানের তুলনায় বল ছিল কম। কিন্তু চাপ কমিয়ে দলকে জিতিয়ে দেন শিমরন হেটমেয়ার। ১৬ বলে ৩১ রানে অপরাজিত থাকেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE