Advertisement
২৮ মে ২০২৪
IPL 2023

আইপিএলে ফিরল ‘ফ্যান পার্ক’! ২০ রাজ্যের ৪৫ শহরে বিশেষ ব্যবস্থা বোর্ডের, বাংলায় কোথায়?

তিন বছর আগে আইপিএলে ‘ফ্যান পার্ক’-এর ব্যবস্থা ছিল। গত ৩ বছর কোভিডের কারণে সেটা করা যায়নি। এ বার থেকে আবার শুরু হয়েছে এই বিশেষ ব্যবস্থা।

Picture of Fan Park at Krishnanagar

তিন বছর পরে আবার আইপিএলে ফিরেছে ফ্যান পার্ক। এক জায়গায় বসে খেলা দেখতে পারছেন দর্শকরা। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১৮:৩৮
Share: Save:

কোভিডের কারণে শেষ ৩ বছর আইপিএলে বন্ধ ছিল ‘ফ্যান পার্ক’। কিন্তু এ বার থেকে আবার শুরু হয়েছে এই বিশেষ ব্যবস্থা। দর্শকরা সেখানে গিয়ে একসঙ্গে বসে খেলা দেখতে পারবেন। তা ছাড়া বিনোদনের আরও নানা রকম ব্যবস্থা থাকবে ফ্যান পার্কে।

ভারতের ২০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৪৫টি শহরে এই ফ্যান পার্ক করা হয়েছে। বিসিসিআই এখনই জানিয়ে দিয়েছে, আগামী তিন বছরও ফ্যান পার্ক তৈরি করতে চাইছে তারা। মাঠে না গিয়েও যাতে দর্শকরা মাঠের পরিবেশ কিছুটা উপভোগ করতে পারেন সেই কারণেই এই বিশেষ বন্দোবস্ত।

কৃষ্ণনগের ফ্যান পার্কে অভিষেক ডালমিয়া (মাঝে)

কৃষ্ণনগের ফ্যান পার্কে অভিষেক ডালমিয়া (মাঝে) —নিজস্ব চিত্র

কী কী থাকছে ফ্যান পার্কে? সেখানে বড় পর্দায় খেলা দেখার পাশাপাশি খাবার, পানীয়ের ব্যবস্থা থাকবে। গান-বাজনাও হবে। ঠিক যেন স্টেডিয়ামের মতো পরিবেশ। যে যে শহরে আইপিএল খেলা হচ্ছে না, সে রকমই কিছু শহরে এই ফ্যান পার্ক তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২০১৯ সালে ফ্যান পার্কে গিয়ে খেলা দেখেছিলেন প্রায় ৩ লক্ষ দর্শক। সেই সংখ্যাটা আরও বাড়তে পারে বলে আশা বোর্ডের।

পশ্চিমবঙ্গের কৃষ্ণনগরে তৈরি করা হয়েছে ফ্যান পার্ক। ১ ও ২ এপ্রিল সেখানে খেলা দেখানোর ব্যবস্থা করা হয়েছিল। অর্থাৎ, কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রথম ম্যাচ বড় পর্দায় দেখতে পেয়েছেন দর্শকরা। সেখানে উপস্থিত ছিলেন বাংলার ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি তথা আইপিএলের গভর্নিং কাউন্সিলের বর্তমান সদস্য অভিষেক ডালমিয়া। দু’দিনই ফ্যান পার্কে উপস্থিত ছিলেন প্রচুর দর্শক। খেলা দেখার এক অন্য অনুভূতি পেয়েছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Abhishek Dalmia BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE