Advertisement
১৯ মে ২০২৪
Rinku Singh

১৪ ম্যাচে ৪৭৪ রান! রিঙ্কু কি এ বার জাতীয় দলের স্বপ্ন দেখছেন? জবাবে কী বললেন নাইটদের ‘নায়ক’

এ বারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের নায়ক হয়ে উঠেছেন রিঙ্কু সিংহ। আইপিএলে ভাল খেলায় কি এ বার তিনি ভারতীয় দলে সুযোগ পাওয়ার স্বপ্ন দেখছেন! কী বললেন কেকেআর ব্যাটার?

Rinku Singh

এ বারের আইপিএলে ১৪ ম্যাচ খেলে ৪৭৪ রান করেছেন কেকেআরের ব্যাটার রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ মে ২০২৩ ১৪:১৩
Share: Save:

এ বারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের নতুন নায়ক হয়ে উঠেছেন রিঙ্কু সিংহ। তাঁর ব্যাটে বেশ কযেকটি ম্যাচ জিতেছে কেকেআর। শনিবার ইডেনে হাতের বাইরে চলে যাওয়া ম্যাচও প্রায় জিতিয়ে দিয়েছিলেন রিঙ্কু। শেষ পর্যন্ত ১ রানের জন্য হারতে হয়েছে কলকাতাকে। কমলা টুপির তালিকায় প্রথম দশে থাকা কেকেআরের একমাত্র ক্রিকেটার রিঙ্কু। ১৪ ম্যাচে করেছেন ৪৭৪ রান। আইপিএলে ভাল খেলায় এ বার কি তিনি জাতীয় দলের স্বপ্ন দেখছেন? রিঙ্কু জানিয়েছেন, তিনি শুধু ভাল খেলতে চান।

রিঙ্কুর পারফরম্যান্সের প্রশংসা করেছেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। তিনি বলেছেন, ‘‘রিঙ্কুকে এ বার ভারতীয় দলে ভাবা উচিত।’’ এই কথা শুনে আপ্লুত রিঙ্কু ম্যাচ শেষে বলেছেন, ‘‘কেউ যখন আমাকে নিয়ে প্রশংসা করে, নিঃসন্দেহে ভাল লাগে। কিন্তু ভারতীয় দলে জায়গা পাওয়া নিয়ে এখনই ভাবছি না। আইপিএল এ বারের মতো শেষ। আবার আগের মতো পরিশ্রম শুরু করব। এখানেই থামছি না। আমি শুধু ভাল খেলতে চাই।’’

রিঙ্কু প্রমাণ করেছেন যে তিনি এক ম্যাচের বিস্ময় নন। একের পর এক ম্যাচে ব্যাট হাতে ভরসা দিয়েছেন তিনি। রিঙ্কুর খেলায় খুশি তাঁর পরিবার। কেকেআর ব্যাটার বলেছেন, ‘‘পরিবারের সকলে খুব খুশি। বন্ধুরাও আমাকে নিয়ে গর্বিত। সমর্থকেরা আমাকে নিয়ে খুশি। ক্রিকেটার হিসেবে এগুলোই তো প্রাপ্তি। কিন্তু এই কথা ভেবে বসে থাকলে হবে না। এ ভাবেই খেলে যেতে হবে।’’

গুজরাতের বিরুদ্ধে শেষ ৫ বলে ৫ ছক্কা মেরে কেকেআরকে জিতিয়েছিলেন রিঙ্কু। সেই ইনিংস আত্মবিশ্বাস দিয়েছে তাঁকে। লখনউয়ের বিরুদ্ধেও রিঙ্কুর বিশ্বাস ছিল যে তিনি দলকে জেতাতে পারবেন। রিঙ্কু বলেছেন, ‘‘গুজরাতের বিরুদ্ধে পাঁচ ছক্কা মেরে জিতিয়েছিলাম। সেই ম্যাচই আমাকে সাহস দিয়েছে। মাথায় ঘুরছিল যে, সেই ম্যাচে পারলে এখানে কেন পারব না?’’ কিন্তু শেষ পর্যন্ত দলকে জেতাতে না পারলেও সবার ভালবাসা আদায় করে নিয়েছেন কেকেআর ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rinku Singh IPL 2023 KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE