Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Mitchell Starc

ম্যাচের মাঝেই পরিকল্পনা বদলে ফেলে সাফল্য, ইডেনে ৩ উইকেট নিয়ে জানালেন ২৫ কোটির স্টার্ক

ইডেনে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ভাল বল করেছেন মিচেল স্টার্ক। ৩ উইকেট নিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের ২৫ কোটির পেসার। ম্যাচ শেষে সাফল্যের মন্ত্র জানালেন তিনি।

cricket

ইডেনে লখনউয়ের বিরুদ্ধে ম্যাচ শেষে মিচেল স্টার্ক। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৪ ২১:০৯
Share: Save:

কোন মন্ত্রে সাফল্য পেলেন মিচেল স্টার্ক? চলতি আইপিএলে প্রথম চার ম্যাচে তেমন ভাল বল করতে পারেননি তিনি। কিন্তু ইডেনে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে নজর কেড়েছেন তিনি। ৩ উইকেট নিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের ২৪ কোটি ৭৫ লক্ষ টাকার পেসার। ম্যাচ শেষে নিজের সাফল্যের মন্ত্র জানালেন তিনি।

ম্যাচ শেষে স্টার্ক জানান, প্রথম ওভারে যে পরিকল্পনা করে তিনি বল শুরু করেছিলেন তা ম্যাচের মাঝেই বদলে ফেলতে হয়েছিল। স্টার্ক বলেন, “আমার কাজ ব্যাটারের কাছে বল ফেলে সুইং করানো। সেই কারণে শুরুতে ব্যাটারের কাছে বল ফেলছিলাম। কিন্তু দেখলাম এই পিচে সে রকম সুইং নেই। কিছু বল থমকে আসছে। সেই কারণে বল ব্যাটারের থেকে দূরে রাখতে শুরু করি। বাকি কাজ উইকেট করে।”

এই পিচে প্রথমে বল করায় তাঁদের সুবিধা হয়েছে বলে জানিয়েছেন স্টার্ক। কেকেআরের পেসার বলেন, “দুপুরের খেলা হওয়ায় পিচ কিছুটা মন্থর ছিল। আবার কোনও বল তাড়াতাড়ি ব্যাটে আসছিল। তাই ব্যাটারদের সমস্যা হচ্ছিল। আমরা বলের গতির হেরফের করছিলাম। সেটা কাজে লেগেছে। ইডেনের বাউন্ডারি খুব বড় নয়। তাই সবাই ভাল বল করেছে। (সুনীল) নারাইন তো মাঝের ওভারে দুর্দান্ত বল করেছে।”

এই ম্যাচের আগে ১৪ ওভারে ১৫৪ রান দিয়েছিলেন স্টার্ক। ওভার প্রতি ১১ রান দিয়েছিলেন তিনি। মাত্র ২টি উইকেট নিয়েছিলেন। স্টার্ক ফর্মে না থাকায় সমস্যা হয়েছে কেকেআরের। যদিও দলের মেন্টর গৌতম গম্ভীর থেকে শুরু করে বোলিং কোচ ভরত অরুণ, প্রত্যেকে স্টার্কের উপর ভরসা রেখেছেন। নববর্ষের দিন সেই ভরসার দাম দিলে অস্ট্রেলীয় পেসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mitchell Starc IPL 2024 KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE