Advertisement
২১ মে ২০২৪
KKR

Pat Cummins: আইপিএলে দ্রুততম অর্ধশতরানের রেকর্ড, প্যাট কামিন্স ছুঁলেন লোকেশ রাহুলকে

প্যাট কামিন্স। তিনি ১৫ বলে অপরাজিত ৫৬ রানের ইনিংস না খেললে কিছুতেই কলকাতা ম্যাচ জিতত না। এই ইনিংস খেলার পথে আইপিএলের ইতিহাসে দ্রুততম অর্ধশতরানের রেকর্ড ছুঁয়ে ফেললেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক।

কেকেআর-এর জয়ের নায়ক প্যাট কামিন্স।

কেকেআর-এর জয়ের নায়ক প্যাট কামিন্স। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২২ ০০:১১
Share: Save:

সাত নম্বরে নেমে একার হাতে কলকাতা নাইট রাইডার্সকে জিতিয়েছেন প্যাট কামিন্স। তিনি ১৫ বলে অপরাজিত ৫৬ রানের ইনিংস না খেললে কিছুতেই কলকাতা ম্যাচ জিতত না। এই ইনিংস খেলার পথে আইপিএলের ইতিহাসে দ্রুততম অর্ধশতরানের রেকর্ড ছুঁয়ে ফেললেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক।

বুধবার ১৪ বলে ৫০ রান করেন কামিন্স। এই রেকর্ড চার বছর আগে করেছিলেন লোকেশ রাহুল। সে বার মোহালিতে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ১৪ বলে অর্ধশতরান করেছিলেন তিনি। পুণেতে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে এই রেকর্ড ছুঁলেন কামিন্স।

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ইউসুফ পাঠান। ২০১৪ সালে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ১৫ বলে অর্ধশতরান করেছিলেন ইউসুফ। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ইডেনে গার্ডেন্সে এই ইনিংস খেলেছিলেন তিনি।

এর পর রয়েছেন সুনীল নারাইন। ২০১৭ সালে বেঙ্গালুরুতে তিনিও ১৫ বলে অর্ধশতরান করেছিলেন। তিনিও কলকাতা নাইট রাইডার্সের হয়েই এই ইনিংস খেলেছিলেন। রয়্যাল চ্যালে়ঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে এই ইনিংস খেলেছিলেন নারাইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE