Advertisement
২১ মে ২০২৪
IPL 2024

রাহুল-গোয়েন্‌কা বিতর্কে চুপ ভারতীয় ক্রিকেটারেরা, ৩২ ঘণ্টা পর রাহুলের পাশে শুধু এক বিদেশি সতীর্থ

বৃহস্পতিবার সারা দিনে কোনও পোস্ট করেনি লখনউ। শুক্রবার এই প্রতিবেদন লেখা পর্যন্তও কোনও পোস্ট করেনি তারা। সঞ্জীব গোয়েন্‌কা এবং লোকেশ রাহুলের ঘটনার পর থেকেই অস্বাভাবিক ভাবে সমাজমাধ্যমে চুপ লখনউ।

KL Rahul

লোকেশ রাহুল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৪ ১২:২৪
Share: Save:

লখনউ সুপার জায়ান্টস চুপ। অধিনায়ক লোকেশ রাহুলের ভারতীয় সতীর্থেরা চুপ। পাশে দাঁড়ালেন শুধু এক বিদেশি সতীর্থ। বুধবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে হারের ৩২ ঘণ্টা পর নবীন উল হককে পাশে পেলেন রাহুল। আফগান পেসার পোস্ট করলেন অধিনায়কের পাশে দাঁড়িয়ে।

আফগানিস্তানের নবীন সমাজমাধ্যমে একটি ছবি পোস্ট করেন। সেখানে তাঁর সঙ্গে রাহুলকে দেখা যাচ্ছে। ছবির নীচে একটি কালো হৃদয়ের ইমোজি দেন নবীন। তাঁর সেই পোস্ট সকলের মন জয় করে নিয়েছেন। নবীন যে রাহুলের পাশে দাঁড়াতে চেয়েছেন তা বুঝিয়ে দিয়েছেন।

বুধবারের হারের পর থেকে সমাজমাধ্যমে কোনও পোস্ট নেই লখনউয়ের। শেষ পোস্টটি প্রায় ৩৬ ঘণ্টা আগের। বুধবার রাত ১১.৫৭ মিনিটে সমর্থকদের উদ্দেশে একটি বার্তা দিয়েছিল লখনউ। তার পর বৃহস্পতিবার সারা দিনে কোনও পোস্ট করেনি লখনউ। শুক্রবার এই প্রতিবেদন লেখা পর্যন্তও কোনও পোস্ট করেনি তারা। সঞ্জীব গোয়েন্‌কা এবং লোকেশ রাহুলের ঘটনার পর থেকেই অস্বাভাবিক ভাবে সমাজমাধ্যমে চুপ লখনউ।

বুধবার লখনউয়ের ১৬৫ রানের লক্ষ্য ৯.৪ ওভারে পার করে হায়দরাবাদ। ৬২ বল বাকি থাকতে এই হার ভাল ভাবে নেননি গোয়েন্‌কা। তিনি মাঠেই রাহুলকে ভর্ৎসনা করেন। সেই ঘটনায় সমালোচিত গোয়েন্‌কা। অনেকেই মনে করছেন যে, তিনি রাহুলের সঙ্গে মাঠের মধ্যে এই ভাবে কথা না বললেও পারতেন। রাহুলের মতো আন্তর্জাতিক ক্রিকেটারকে অসম্মান করা ঠিক হয়নি বলে মনে করা হচ্ছে। রাহুল দায়িত্ব ছাড়তে পারেন বলেও শোনা যাচ্ছে বিভিন্ন মহলে।

হারের পর লখনউয়ের সমাজমাধ্যমের পাতায় শেষ যে পোস্টটি করা হয়েছিল, তাতে গোয়েন্‌কা এবং রাহুলের কথা বলা হয়নি। সেখানে লেখা ছিল, “এই ম্যাচের পর আমরা সবাই ব্যথিত। কিন্তু উপ্পলে (হায়দরাবাদের ঘরের মাঠ) যাঁরা নীল পতাকা নিয়ে হাজির হয়েছিলেন তাঁদের প্রত্যেকের কাছে আমরা কৃতজ্ঞ। এই হারের পরেও সমাজমাধ্যমে প্রত্যেকের পোস্ট মন ছুঁয়ে গিয়েছে। গত দু’বছর ধরে অনেক দৃঢ়প্রতিজ্ঞ মনোভাবের পরিচয় দিয়েছে এই দল। আগামী দিনেও দেবে। এলএসজি ব্রিগেড, আমাদের সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE