Advertisement
০২ মে ২০২৪
IPL 2024

পঞ্জাবকে হারিয়ে লড়াইয়ে ফিরল মুম্বই, শুক্রবার আইপিএলে নেমে যাবে কেকেআর?

পয়েন্ট নিয়ে লিগে সপ্তম স্থানে উঠে এসেছে মুম্বই ইন্ডিয়ান্স। দ্বিতীয় স্থানে থাকা কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে তফাত মাত্র ২ পয়েন্টের। ফলে আইপিএলের প্লে-অফে ওঠার লড়াইয়ে রইল মুম্বই।

KKR Coach Chandrakant Pandit and mentor Gautam Gambhir

কলকাতা নাইট রাইডাজার্সের কোচ চন্দ্রকান্ত পণ্ডিত এবং মেন্টর গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১২:৪৫
Share: Save:

পঞ্জাব কিংসকে ৯ রানে হারিয়ে লিগে ছন্দে ফিরছে মুম্বই ইন্ডিয়ান্স। ৬ পয়েন্ট নিয়ে লিগে সপ্তম স্থানে উঠে এসেছে তারা। দ্বিতীয় স্থানে থাকা কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে তফাত মাত্র ২ পয়েন্টের। ফলে আইপিএলের প্লে-অফে ওঠার লড়াইয়ে রইল মুম্বই।

আইপিএলের লিগ শীর্ষে রয়েছে রাজস্থান রয়্যালস। সাত ম্যাচে ১২ পয়েন্ট পেয়েছে তারা। ছ’টি ম্যাচে জয় তুলে নিয়েছে রাজস্থান। দ্বিতীয় স্থানে থাকা কেকেআর পেয়েছে ৮ পয়েন্ট। একই সংখ্যক পয়েন্ট পেয়েছে চেন্নাই সুপার কিংস এবং সানরাইজার্স হায়দরাবাদ। তিনটি দলই ছ’টি করে ম্যাচ খেলেছে। শুক্রবার ম্যাচ রয়েছে চেন্নাই এবং লখনউ সুপার জায়ান্টসের। এই ম্যাচে চেন্নাই জিতলে দু’নম্বরে উঠে আসবে তারা। নেমে যাবে কলকাতা নাইট রাইডার্স। বড় ব্যবধানে জিততে পারলে দু’নম্বর উঠে আসার সুযোগ রয়েছে লখনউয়ের কাছেও। ছ’ম্যাচে ৬ পয়েন্ট পেয়েছে তারা। জিতে লিগে উপরের দিকে উঠে আসার সুযোগ রয়েছে তাদের কাছে। তবে কত বড় ব্যবধানে জিতছে তার উপর নির্ভর করবে। কারণ উপরের দিকের দলগুলির সঙ্গে লখনউয়ের পয়েন্ট সমান হবে। রানরেটের বিচারে লোকেশ রাহুলের দল কত নম্বরে থাকে, সে দিকে নজর থাকবে।

এই মুহূর্তে লিগে ছ’পয়েন্ট রয়েছে লখনউ, দিল্লি ক্যাপিটালস, মুম্বই এবং গুজরাত টাইটান্সের। এই চার দলের মধ্যে লখনউ ছাড়া বাকি তিনটি দলই সাতটি করে ম্যাচ খেলেছে। ফলে প্রথম চারের দৌড়ে বাকিদের থেকে লখনউ সামান্য এগিয়ে। শুক্রবার হারলে এই এগিয়ে থাকার সুযোগ হারাবে তারা। তাতে প্রথম চারে ওঠার লড়াই আরও জমাট হবে।

IPL Points Table

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এ বারের আইপিএলে প্রথম চারে ওঠার লড়াই থেকে ক্রমশ পিছিয়ে পড়ছে পঞ্জাব এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। সাত ম্যাচে পঞ্জাব পেয়েছে ৪ পয়েন্ট। বেঙ্গালুরু সাত ম্যাচে ২ পয়েন্ট পেয়েছে। প্লে-অফে উঠতে হলে এখন এই দুই দলের হারলে চলবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 points table Mumbai Indians Punjab Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE