Advertisement
১৪ জুন ২০২৪
IPL 2024

মহিলাদের ক্রিকেট কি পাবে এক জন ‘কোহলি’? বিরাটের কথায় স্বপ্ন দেখা শুরু

আইপিএলে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচের আগে নানা কথা বলেছেন কোহলি। তাঁর একটি কথার সূত্র ধরেই মহিলা ক্রিকেট নিয়ে স্বপ্ন দেখছেন ক্রিকেটপ্রেমীদের একাংশ।

Picture of Virat Kohli

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১৯:১৫
Share: Save:

ভারতের মহিলা ক্রিকেট দল আগামী দিনে কি এক জন ‘বিরাট কোহলি’ পাবে? উত্তর দেওয়ার সময় এখনও আসেনি। তেমন কোনও সম্ভাবনাও তৈরি হয়নি। তবে কোহলির একটি কথার সূত্র ধরে স্বপ্ন দেখছেন ক্রিকেটপ্রেমীদের একাংশ।

একটি সাক্ষাৎকারে সন্তানদের নিয়ে কথা বলেছেন কোহলি। তিন মাসের ছেলে অকায়কে নিয়ে তেমন কিছু বলেননি কোহলি। তবে মেয়ে ভামিকাকে নিয়ে একটি তথ্য দিয়েছেন কোহলি। তা থেকেই স্বপ্ন দেখা শুরু করেছেন ক্রিকেটপ্রেমীদের একাংশ।

কোহলি বলেছেন, ‘‘আমার মেয়ে এখন ব্যাট নিয়ে নাড়াচাড়া করে। ব্যাট চালানোর চেষ্টা করে। ভামিকা ব্যাপারটা বেশ উপভোগ করে। তবে আমি জানি না বড় হয়ে ও ক্রিকেট খেলবে কিনা। সন্তানেরা যেটা পছন্দ করবে সেটাই করবে। ওরাই সিদ্ধান্ত নেবে।’’ ভামিকার বয়স এখন তিন বছর চার মাস। কোহলি বোঝাতে চেয়েছেন, নেহাতই খেলার ছলে ক্রিকেট ব্যাট হাতে নেয় সে। স্বাভাবিক ভাবেই ক্রিকেট ব্যাট তার কাছে খেলার জিনিস হিসাবেই পরিচিত। এই খেলার সঙ্গে আসল ক্রিকেটের যোগ নেই সেই অর্থে। কারণ, ভামিকা খেলা শেখে না। সেই বয়সও তার হয়নি। ভামিকা বড় হয়ে ক্রিকেটকে পেশা হিসাবে বেছে নিতে চাইলে অবশ্য কোহলি আপত্তি করবেন না।

এটাই স্বপ্ন দেখাচ্ছে ক্রিকেটপ্রমীদের একাংশকে। ভামিকার মধ্যে তার বাবার প্রতিভার ছোঁয়া থাকলে, ভারতের মহিলা ক্রিকেট ভবিষ্যতে এক জন বিশ্বমানের ব্যাটারকে পেতে পারে। বাবা-ছেলে ভারতের হয়ে ক্রিকেট খেলেছেন এমন উদাহরণ একাধিক থাকলেও, দেশের বাবা-মেয়ের ক্রিকেট খেলার উদাহরণ এখনও নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Virat Kohli Vamika RCB Women Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE