Advertisement
১০ জুন ২০২৪
IPL 2023

কোহলিকে থামানোর পরিকল্পনা তৈরি নাইটদের, ইডেনে জয় ছাড়া ভাবছে না বেঙ্গালুরুও

প্রথম ম্যাচে হারতে হলেও কেকেআর শিবিরে আত্মবিশ্বাসের অভাব নেই। বেঙ্গালুরুর বিরুদ্ধে নির্দিষ্ট পরিকল্পনা নিয়ে নামবেন নাইটরা। জয় দিয়ে শুরু করা কোহলিরাও ছন্দ নষ্ট করতে রাজি নন।

picture of KKR

ঘরের মাঠে আইপিএলের প্রথম জয় পেতে মরিয়া কেকেআর। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ০৯:৩৩
Share: Save:

আইপিএলের নবম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স। এ বারের প্রতিযোগিতায় ঘরের মাঠে এটাই নাইটদের প্রথম ম্যাচ। পঞ্জাব কিংসের কাছে হেরে আইপিএল অভিযান শুরু করা কলকাতা বিরাট কোহলিদের বিরুদ্ধে জয় ছিনিয়ে নেওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী। অন্য দিকে অ্যাওয়ে ম্যাচ মনে করছেন না কোহলিরাও।

ইডেন নাইটদের ঘরের মাঠ হলেও, দলের অধিকাংশ ক্রিকেটারেরই এই মাঠে খেলার তেমন অভিজ্ঞতা নেই। এ ব্যাপারে কিছুটা সুবিধাজনক জায়গায় থাকবে বেঙ্গালুরু। তাদের দলে রয়েছেন বাংলার দুই ক্রিকেটার শাহবাজ় আহমেদ এবং আকাশ দীপ। আছেন নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিক। তা ছাড়া ইডেনে কম সাফল্য নেই কোহলিরও। তাই ঘরের মাঠের সুবিধা কলকাতা বৃহস্পতিবারের ম্যাচে না-ও পেতে পারে।

কলকাতার জন্য স্বস্তির খবর, লকি ফার্গুসন চোট সারিয়ে খেলার জন্য তৈরি। তাতে দলের বোলিং শক্তি বাড়বে। দলের সঙ্গে পুরোদমে অনুশীলন করেছেন গত দু’দিন। কোচ চন্দ্রকান্ত পণ্ডিতের পরিকল্পনায় তিনি থাকতে পারেন। তাঁকে টিম সাউদির পরিবর্তে খেলানো হতে পারে। এ ছাড়াও কলকাতা গুরুত্ব দিচ্ছে ব্যাটিংয়ের উপর। খারাপ শট খেলে আউট হওয়া নিয়ে ক্রিকেটারদের সতর্ক করে দিয়েছেন কোচ। প্রথম ম্যাচে পঞ্জাবের বিরুদ্ধে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ধারাবাহিক ভাবে উইকেট হারানোর খেসারত দিতে হয়েছে কলকাতাকে। একটি উইকেট কম হারালেও ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে ৭ রানে হারতে হল না নীতীশ রানাদের। তাই আগ্রাসী হতে গিয়ে উইকেট ছুড়ে না দেওয়ার কথা বলা হয়েছে ক্রিকেটারদের। বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে নাইট কোচ প্রথম একাদশ বা দলের পরিকল্পনা নিয়ে মুখ খুলতে চাননি। যদিও ইঙ্গিত দিয়েছেন কোহলিকে থামানোর বিশেষ পরিকল্পনা তৈরি রেখেছেন।

বৃহস্পতিবার ইডেনে মুখোমুখি কলকাতা এবং বেঙ্গালুরু।

বৃহস্পতিবার ইডেনে মুখোমুখি কলকাতা এবং বেঙ্গালুরু। গ্রাফিক: শৌভিক দেবনাথ

রোহিত শর্মাদের প্রথম ম্যাচে বড় ব্যবধানে হারিয়ে আত্মবিশ্বাসী ফ্যাফ ডুপ্লেসির দল। দলের ক্রিকেটাররা প্রায় সকলেই ছন্দে রয়েছেন। তাই অ্যাওয়ে ম্যাচ হলেও কলকাতার বিরুদ্ধে চাপে নেই বেঙ্গালুরু। বাংলার দুই ক্রিকেটার শাহবাজ় এবং আকাশকে খেলানো হতে পারে। প্রতিযোগিতার শুরুতে জয়ের ছন্দ পেয়ে যাওয়া কোহলিরাও পয়েন্ট নষ্ট করতে চান না। ম্যাচের দিন উইকেট দেখে প্রথম একাদশ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তাঁরা। যদিও উইনিং কম্বিনেশন ভাঙার সম্ভাবনা কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR RCB Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE