Advertisement
২৩ মে ২০২৪
IPL 2024

শনিবার জিতলেই প্লে-অফ পাকা, ইডেনে মুম্বইয়ের বিরুদ্ধে নাইটদের দলে এক বদল?

শনিবার ঘরের মাঠে চলতি আইপিএলের শেষ ম্যাচ খেলতে নামছে কলকাতা নাইট রাইডার্স। এই ম্যাচ জিতলেই প্লে-অফ পাকা। সেই ম্যাচে কি দলে কোনও বদল হতে পারে?

cricket

কলকাতা নাইট রাইডার্স দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ০৮:৫৪
Share: Save:

আর এক পা দূরে প্লে-অফ। শনিবার ঘরের মাঠে চলতি আইপিএলের শেষ ম্যাচ খেলতে নামছে কলকাতা নাইট রাইডার্স। এই ম্যাচ জিতলেই প্লে-অফ পাকা। তবে কেকেআরের লক্ষ্য প্রথম দুইয়ে শেষ করা। ইডেনে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কি কেকেআরের প্রথম একাদশে কোনও বদল হতে পারে?

সাধারণত জয়ী দলে কোনও বদল হয় না। তবে মুম্বইয়ের বিরুদ্ধে একটি বদল হতে পারে দলে। ইডেনে কেকেআরের প্রথম একাদশে কারা খেলতে পারেন?

১) সুনীল নারাইন— দলের সর্বোচ্চ রান করা ব্যাটার। ১১ ম্যাচে ৪৬১ রান করেছেন। গোলাপি টুপির লড়াইয়ে রয়েছে। বল হাতে নিয়েছেন ১৪ উইকেট। বেগনি টুপির লড়াইয়েও রয়েছেন তিনি। নারাইনকে আবার দেখা যাবে ওপেন করতে।

২) ফিল সল্ট— নারাইনের পরেই রানের তালিকায় রয়েছেন তিনি। ৪২৯ রান করেছেন। উইকেটের পিছনে ভরসা দিচ্ছেন। প্লে-অফে তাঁকে কেকেআর পাবে কি না তা নিয়ে সংশয় রয়েছে। তবে শনিবার তিনি খেলবেন।

৩) অঙ্গকৃশ রঘুবংশী— ধারাবাহিকতা দেখাতে না পারলেও এই তরুণের উপর বিনিয়োগ করেছে কেকেআর। তাই তাঁকে আরও একটি ম্যাচে দেখা যাবে।

৪) শ্রেয়স আয়ার— ২৮০ রান করেছেন তিনি। কয়েকটি ম্যাচে ভাল খেলেছেন। ভাল অধিনায়কত্ব করছেন। ঘরের মাঠে শেষ ম্যাচে বড় রান করতে চাইবেন তিনি।

৫) বেঙ্কটেশ আয়ার— কয়েকটি ম্যাচে ভাল খেলেছেন বেঙ্কটেশ। ২২৫ রান করেছেন তিনি। দলের বড় ভরসা বেঙ্কটেশকে শনিবার দেখা যাবে।

৬) রিঙ্কু সিংহ— ১৪৮ রান করেছেন। চলতি আইপিএলে তেমন সুযোগ পাননি। ইডেনে শনিবার বড় রান করতে চাইছেন রিঙ্কু। ব্যাটিং অর্ডারে উপরে আনা হতে পারে তাঁকে।

৭) আন্দ্রে রাসেল— ইডেনে ঝড় দিয়ে শুরু করেছিলেন। ঝড় দিয়েই শেষ করতে চান তিনি। ১৯৮ রান করা রাসেল বল হাতেও চমক দেখিয়েছেন। ১৩টি উইকেট নিয়েছেন। জুটি ভাঙার কাজ করছেন রাসেল।

৮) রমনদীপ সিংহ— শেষ দিকে নেমে দ্রুত রান করছেন রমনদীপ। সেটাই তাঁর কাজ। বলটাও করতে পারেন। শনিবারও দেখা যাবে তাঁকে।

৯) মিচেল স্টার্ক— আগের ম্যাচে ৪ উইকেট নিয়েছেন। ধীরে ধীরে ফর্মে ফিরছেন। ১২ উইকেট নেওয়া স্টার্কের কাছ থেকে শনিবারও ভাল স্পেল আশা করছে কেকেআর।

১০) হর্ষিত রানা— ১৪ উইকেট নিয়ে নজর কেড়েছেন। গতির হেরফের করতে পারেন। স্টার্কের সঙ্গে শনিবারও নতুন বল হাতে দেখা যেতে পারে তাঁকে।

১১) বরুণ চক্রবর্তী— কেকেআরের হয়ে সব থেকে বেসি ১৬টি উইকেট নিয়েছেন এই স্পিনার। প্লে-অফের আগে নিজের উইকেটের সংখ্যা আরও বাড়িয়ে নিতে চাইবেন তিনি।

১২) চেতন সাকারিয়া (ইমপ্যাক্ট প্লেয়ার)— দলে এই একটিই বদল হতে পারে। ওয়াংখেড়েতেও ইমপ্যাক্ট প্লেয়ারের তালিকায় ছিলেন সাকারিয়া। কিন্তু মণীশ পাণ্ডেকে নামাতে কেকেআর বাধ্য হওয়ায় তিনি সুযোগ পাননি। মুম্বইয়ের বিরুদ্ধে বাঁ হাতি পেসার খেলতে পারেন। সে ক্ষেত্রে গত কয়েকটি ম্যাচে প্রচুর রান দেওয়া বৈভব অরোরাকে বসতে হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE