Advertisement
০৬ মে ২০২৪
IPL 2024

সাত ম্যাচে ২৮৭ রান দেওয়া স্টার্ক বাদ! ইডেনে শুক্রবার পঞ্জাবের বিরুদ্ধে জোড়া বদল কেকেআরে?

শুক্রবার ইডেনে পঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলতে নামছে কলকাতা নাইট রাইডার্স। এই ম্যাচে কেকেআরের প্রথম একাদশে জোড়া বদল হতে পারে।

cricket

কলকাতা নাইট রাইডার্স দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ০৮:০৯
Share: Save:

ম্যাচের পর ম্যাচে ব্যর্থ মিচেল স্টার্ক। কলকাতা নাইট রাইডার্সের ২৪ কোটি ৭৫ লক্ষ টাকার বোলার কি শুক্রবার পঞ্জাব কিংসের বিরুদ্ধেও খেলবেন? এই ম্যাচে স্টার্কের খেলার সম্ভাবনা কম। বদলে বিদেশি অলরাউন্ডারকে খেলানো হতে পারে। স্টার্ক না থাকায় অন্য এক বাঁ হাতি পেসারকে দেখা যেতে পারে দলে।

শুক্রবার কলকাতার প্রথম একাদশ:

১) ফিল সল্ট— ভাল ফর্মে রয়েছেন। প্রতিটি ম্যাচেই দলকে ভাল শুরু দিচ্ছেন। পাওয়ার প্লে কাজে লাগাতে পারেন। তাই কেকেআরের হয়ে তিনিই ওপেন করবেন।

২) সুনীল নারাইন— চলতি আইপিএলে কেকেআরের একমাত্র শতরান এসেছে তাঁর ব্যাটে। পাশাপাশি বল হাতেও দলকে ভরসা দিচ্ছেন নারাইন। শুক্রবারও তাঁর উপর নির্ভর করবে দল।

৩) অঙ্গকৃশ রঘুবংশী— আগের ম্যাচে রান পাননি। কিন্তু তার আগের দু’ম্যাচে নজর কেড়েছেন। তিন নম্বরে নিজের জায়গা পাকা করেছেন এই তরুণ ব্যাটার।

৪) বেঙ্কটেশ আয়ার— বড় রান করতে হলে মাঝের ওভারে বেঙ্কটেশকে ভাল খেলতে হবে। শুরুটা ভাল করলেও বড় রান করতে পারছেন না তিনি। ঘরের মাঠে ফর্মে ফেরার আরও একটি সুযোগ পাবেন তিনি।

৫) শ্রেয়স আয়ার— গত ম্যাচে অর্ধশতরান করেছেন। ধীরে ধীরে ফর্মে ফিরছেন শ্রেয়স। শুক্রবারও অধিনায়কের ব্যাটে রান চাইবে ম্যানেজমেন্ট।

৬) রিঙ্কু সিংহ— আগের ম্যাচে ভাল খেলেছেন। সুযোগ পেয়ে নিজের কাজটা করছেন রিঙ্কু। তিনি কেকেআরের প্রথম একাদশের সেরা ভরসা।

৭) আন্দ্রে রাসেল— চলতি মরসুমে ফর্মে রয়েছেন। আগের ম্যাচে ব্যাটে বড় রান করতে না পারলেও বল হাতে দলকে জিতিয়েছেন। তিনি তিনিও খেলবেন।

৮) রমনদীপ সিংহ— আগের ম্যাচে শেষ দিকে নেমে ঝোড়ো ইনিংস খেলেছেন। ব্যাটের পাশাপাশি বলও করতে পারেন। পঞ্জাবের ছেলে পঞ্জাবের বিরুদ্ধে ভাল খেলতে চাইবেন।

৯) শারফেন রাদারফোর্ড— ভাল ব্যাট করতে পারেন। ওয়েস্ট ইন্ডিজ়ের এই ব্যাটার স্টার্কের বদলে ঢুকতে পারেন প্রথম একাদশে। তিনি থাকলে কেকেআরের ব্যাটিং আরও মজবুত হবে।

১০) হর্ষিত রানা— কেকেআরের হয়ে ধারাবাহিক ভাবে বল করছেন। নতুন ও পুরনো বলে নজর কেড়েছেন। শুক্রবারও খেলবেন তিনি।

১১) বরুণ চক্রবর্তী— এখনও নিজের সেরা ফর্মে নেই। ধারাবাহিক ভাবে ভাল বল করতে পারছেন না। কিন্তু নারাইনের পাশে তিনিই থাকবেন দলের দ্বিতীয় স্পিনার।

১২) চেতন সাকারিয়া (ইমপ্যাক্ট প্লেয়ার)— স্টার্ক না থাকায় কেকেআরের এক জন বাঁ হাতি পেসার দরকার। সেই কাজ সামলাতে পারেন সাকারিয়া। আগের ম্যাচে খেলেছিলেন সুযশ শর্মা। তাঁর জায়গায় ঢুকতে পারেন সাকারিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR Probable XI Punjab Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE