Advertisement
১৭ মে ২০২৪
Probable XI of KKR

শনিবার ইডেনে কেকেআর, গম্ভীর-পণ্ডিতের মস্তিষ্কে কী চলছে? কোন ১১ জনকে নিয়ে নামবে কলকাতা?

ইডেনে সানরাইজ়ার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলবে নাইটেরা। সেই ম্যাচে শ্রেয়স আয়ারের দল কোন কোন ক্রিকেটারকে নিয়ে খেলতে নামবে সেই দিকে নজর থাকবে। কেকেআরের সম্ভাব্য একাদশ বেছে নিল আনন্দবাজার অনলাইন।

gautam gambhir

মেন্টর গৌতম গম্ভীরের সঙ্গে বেঙ্কটেশ আয়ার। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ০৯:০৮
Share: Save:

কলকাতা নাইট রাইডার্স প্রথম ম্যাচ খেলবে ঘরের মাঠে। ইডেনে সানরাইজ়ার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলবে নাইটেরা। সেই ম্যাচে শ্রেয়স আয়ারের দল কোন কোন ক্রিকেটারকে নিয়ে খেলতে নামবে সেই দিকে নজর থাকবে। কেকেআরের সম্ভাব্য একাদশ বেছে নিল আনন্দবাজার অনলাইন।

ফিল সল্ট: ওপেনার হিসাবে গত বার শুরু থেকে খেলেছিলেন রহমানুল্লা গুরবাজ়। এ বার প্রথম ম্যাচে খেলতে দেখা যেতে পারে সল্টকে। অনুশীলন ম্যাচে যে ফর্ম তিনি দেখিয়েছেন, তাতে জায়গা হতেই পারে তাঁর। উইকেটরক্ষক হিসাবেও খেলতে পারেন। ফলে গুরবাজ়কে না খেলালেও চলবে কেকেআরের।

বেঙ্কটেশ আয়ার: সল্টের সঙ্গে ওপেন করতে পারেন বেঙ্কটেশ। গত বার সে ভাবে রান পাননি। এ বারে ঘরোয়া ক্রিকেটে ফর্মে ছিলেন। প্রথম ম্যাচ থেকেই তাঁর উপর ভরসা রাখতে পারে কেকেআর।

নীতীশ রানা: গত বার নেতৃত্ব দিয়েছিলেন দলকে। সেই চাপ এ বারে তাঁর উপর নেই। ফলে অনেক খোলা মনে খেলতে পারবেন নীতীশ। কেকেআরের বড় ভরসা তিনি। প্রয়োজন বোলিংও করতে পারেন।

শ্রেয়স আয়ার: অধিনায়ক শ্রেয়স ফিরছেন ইডেনে। তাঁর চোট নিয়ে চিন্তা ছিল। যদিও অনুশীলন ম্যাচে খেলতে নেমে সেই চিন্তা দূর করে দিয়েছেন। প্রথম ম্যাচ থেকেই দেখা যেতে পারে তাঁকে। দলের মিডল অর্ডারের বড় ভরসা শ্রেয়স।

আন্দ্রে রাসেল: আরও একটি আইপিএল খেলবেন রাসেল। তাঁর মতো অলরাউন্ডার যে কোনও ম্যাচেই ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন। দ্রুত রান তোলার প্রয়োজন হোক বা উইকেট নেওয়ার, রাসেল সব সময় দলের জন্য তৈরি।

রিঙ্কু সিংহ: নাইট দলের বড় ভরসা রিঙ্কু। এখন তিনি আরও অভিজ্ঞ। ভারতীয় দলেও খেলেছেন। রিঙ্কু যে কোনও পরিস্থিতিতে ম্যাচ জেতাতে পারেন। ফিনিশার হিসাবে খেলবেন তিনি। প্রতিপক্ষের চিন্তার কারণ হয়ে উঠতে পারেন তিনি।

মিচেল স্টার্ক: ২৪ কোটি ৭৫ লক্ষ টাকা দিয়ে কেনা হয়েছে স্টার্ককে। অস্ট্রেলিয়ার এই পেসারের উপর ভরসা রাখছে কেকেআর। নতুন বলে উইকেট নিতে ভরসা এই বাঁহাতি পেসার। ব্যাট হাতেও প্রয়োজনে ভরসা দিতে পারেন দলকে।

starc

অনুশীলনে মিচেল স্টার্ক। —ফাইল চিত্র।

সুনীল নারাইন: বহু বছর ধরে খেলছেন নাইট দলে। কখনও কখনও ওপেনও করেছেন। এক সময় স্পিনের জাদুকর বলা হত তাঁকে। এখনও দলের স্পিন বিভাগকে নেতৃত্ব দেন নারাইন।

বরুণ চক্রবর্তী: গত আইপিএলে সে ভাবে উইকেট পাননি। এ বারের আইপিএলে সেই অভাব পূরণ করতে চাইবেন তিনি। নারাইনের সঙ্গে জুটি বেঁধে উইকেট তুলতে চাইবেন বরুণ।

চেতন সাকারিয়া: ইডেনের পিচ এখন পেস সহায়ক। সেই পিচে স্টার্কের সঙ্গী হতে পারেন সাকারিয়া। তাঁর গতি আছে। ইডেনের পিচ থেকে সাহায্য পেলে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন তিনিও।

হর্ষিত রানা: ইডেনে তিন পেসার নিয়ে খেলতে পারে কেকেআর। সে ক্ষেত্রে হর্ষিত রানাকে দেখা যেতে পারে। তিন জন পেসারের সঙ্গে থাকবেন রাসেলও। চার জন পেসার কেকেআরের শক্তি হতে পারেন।

ইমপ্যাক্ট ক্রিকেটার: সুযশ শর্মাকে দেখা যেতে পারে ইমপ্যাক্ট ক্রিকেটার হিসাবে। তাঁর সঙ্গে বদলি করা হতে পারে বেঙ্কটেশকে। প্রয়োজন অনুযায়ী এই দুই ক্রিকেটারকে খেলানো হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR Kolkata Knight Riders
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE