Advertisement
০৩ মে ২০২৪
IPL 2024

আইপিএলের নিয়ম নিয়ে রোহিতের সঙ্গে লেগে গেল অস্ট্রেলিয়ার ক্রিকেটারের

আইপিএলের ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ নিয়মের বিরোধিতা করেছিলেন রোহিত শর্মা। জানিয়েছিলেন, এতে অলরাউন্ডার উঠে আসা আরও কমে যাবে। তা মানতে চাইলেন না অস্ট্রেলিয়ার প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক।

cricket

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ২২:৩৫
Share: Save:

এক দিন আগেই আইপিএলের ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ নিয়মের বিরোধিতা করেছিলেন রোহিত শর্মা। জানিয়েছিলেন, এতে অলরাউন্ডার উঠে আসা আরও কমে যাবে। সেই কথার সঙ্গে সহমত হলেন না দিল্লি ক্যাপিটালসের কোচ তথা প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং। জানিয়েছেন, ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ থাকবেন কি না, সেটা ঠিক করবেন দর্শকেরা।

রোহিতের কথা পুরোপুরি উড়িয়ে দেননি পন্টিং। তিনি বলেছেন, “ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ে রোহিতের কথা শুনেছি। এটা ঠিক যে এই নিয়ম অলরাউন্ডারদের ভূমিকা অনেক কমিয়ে দিচ্ছে। এখন সবাই জানে যে আট নম্বর পর্যন্ত বিশেষজ্ঞ ব্যাটার খেলানো যাবে। কোচ এবং ক্রিকেটারদের পক্ষে বিষয়টা ঠিক না লাগলেও এই খেলাটা আদতে দর্শকদের বিনোদনের জন্য।”

একটু থেমে পন্টিংয়ের সংযোজন, “টি-টোয়েন্টি ম্যাচ বিনোদনের একটা প্যাকেজ। ক্রিকেটার বা কোচেদের থেকে একজন দর্শককে জিজ্ঞাসা করে দেখা হোক ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মটা ঠিক কি না। দলগুলি যে সিদ্ধান্ত নিচ্ছে সেগুলো ওদের পছন্দ হচ্ছে। ২২০-র বেশি, এমনকি ২৫০-র বেশি রানও হয়ে যাচ্ছে অনেক ম্যাচে। দর্শকদের সেটা পছন্দ হচ্ছে। ওরা হয়তো চায় নিয়মটা থাকুক। যদি ওদের পছন্দ না হয়, তা হলে পুরনো নিয়মে ফেরাই যায়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Impact Player Ricky Ponting Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE