Advertisement
১০ মে ২০২৪
IPL 2024

আইপিএলে নতুন কীর্তি রোহিতের, দিল্লির বিরুদ্ধে টপকে গেলেন কোহলির নজির

দিল্লি ক্যাপিটালস-মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচে রান পাননি রোহিত। করেছেন মাত্র ৮ রান। তবু এ দিন ব্যাট হাতে একটি কীর্তি গড়েছেন ভারতীয় দলের অধিনায়ক। টপকে গিয়েছেন কোহলিকে।

Picture of Rohit Sharma

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ২২:৪৭
Share: Save:

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে রান পাননি রোহিত শর্মা। খলিল আহমেদের বলে ৮ বলে ৮ রান করে আউট হয়েছেন ভারতীয় দলের অধিনায়ক। তবু আইপিএলে একটি নজির গড়লেন রোহিত। টপকে গেলেন বিরাট কোহলিকে।

শনিবারের ম্যাচে রোহিত ৮ রান করলেও দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে তাঁর রান হল ১০৩৪। এত রান আর কোনও ব্যাটার করতে পারেননি আইপিএলের দিল্লি ফ্র্যাঞ্চাইজ়ির বিরুদ্ধে। দিল্লির বিরুদ্ধে ৩৫টি ম্যাচ খেলে ৩২.৩১ গড়ে ১০৩৪ রান করেছেন রোহিত। তিনি টপকে গেলেন জাতীয় দলের সতীর্থ কোহলিকে। দিল্লির বিরুদ্ধে ২৮টি ম্যাচ খেলে ৫১.৫০ গড়ে কোহলি করেছেন ১০৩০ রান।

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন অজিঙ্ক রাহানে। তিনি দিল্লির বিরুদ্ধে ২৩টি ম্যাচ খেলে ৫৭.২০ গড়ে ৮৫৮ রান করেছেন। চতুর্থ স্থানে রবীন উথাপ্পা। তিনি ২৮টি ম্যাচে ২৯.৬০ গড়ে দিল্লির বিরুদ্ধে করেছেন ৭৪০ রান। তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। তিনি দিল্লির বিরুদ্ধে এখনও পর্যন্ত ৩৩টি ম্যাচ খেলে ৩৩.৭৬ গড়ে করেছেন ৭০৯ রান।

এ বারের আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দিচ্ছেন না রোহিত। খেলছেন সাধারণ ক্রিকেটার হিসাবে। এখনও পর্যন্ত ন’টি ম্যাচে করেছেন ৩১১ রান। গড় ৩৮.৮৮। স্ট্রাইক রেট ১৬০.৩০। সর্বোচ্চ অপরাজিত ১০৫।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE