Advertisement
১৫ জুন ২০২৪
IPL 2024

সতীর্থদের কৃতিত্ব দিচ্ছেন শ্রেয়স, আইপিএলের প্লে-অফে উঠে নতুন লক্ষ্য কেকেআর অধিনায়কের

আইপিএলের লিগ পর্বে আরও দু’টি ম্যাচ রয়েছে কেকেআরের। আমদাবাদে গুজরাত এবং গুয়াহাটিতে রাজস্থানের বিরুদ্ধে খেলতে হবে। সেই দুই ম্যাচে কিছু পরীক্ষার পথে হাঁটতে পারেন শ্রেয়সেরা।

PIcture of Shreyas Iyer

শ্রেয়স আয়ার। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২৪ ১৬:২৬
Share: Save:

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জোড়া জয়ে উচ্ছ্বসিত শ্রেয়স আয়ার। তিনি বেশি খুশি আইপিএলের প্রথম দল হিসাবে কলকাতা নাইট রাইডার্স আইপিএলের প্লে-অফে জায়গা করে নেওয়ায়। একই আইপিএলে মুম্বইকে দু’বার হারানো নিয়েও উচ্ছ্বসিত কেকেআর অধিনায়ক।

শনিবার জয়ের পর শ্রেয়স বলেছেন, ‘‘খেলা শুরুর আগেই আমরা ঠিক করে নিয়েছিলাম, প্রথম দল হিসাবে প্লে-অফে উঠতে হবে। লক্ষ্যে পৌঁছানোর জন্য দলের সবাই প্রস্তুত ছিল। আমরা কেউ চাপে ছিলাম না। খেলার রং বদলে দেওয়ার মতো খেলোয়াড় আমাদের দলে অনেকে আছে। এই সাফল্যে সকলের অবদান রয়েছে। প্রত্যেককে অভিনন্দন জানাতে চাই। যে দল ভাল খেলে তাদের জয়ের সম্ভাবনা বেশি থাকে। আমরা কোনও সুযোগ হাতছাড়া করতে চাইনি। মুম্বই প্রথম ৬ ওভার খুব ভাল ব্যাট করেছে। তা-ও আশা ছাড়িনি আমরা। ওই পরিস্থিতি থেকে ম্যাচে ফিরে আসা সহজ ছিল না। দলের সকলের চেষ্টায় সেটা আমরা করে দেখিয়েছি।’’

মাঠে নামার সময় মুম্বইয়ের বিরুদ্ধে কেকেআরের রেকর্ড বা এ বার ওয়াংখেড়েতে জয়ের কথা মাথায় রাখেননি শ্রেয়স। আর একটা ম্যাচ হিসাবে ভেবেছেন। তিনি বলেছেন, ‘‘পরিসংখ্যান বা রেকর্ড নিয়ে খুব একটা ভাবি না। কলকাতার আবহাওয়া ভাল ছিল না। তা-ও আমরা ম্যাচটা জিততে পেরেছি। এটাই আসল। আমাদের বোলারেরা দুর্দান্ত পারফর্ম করেছে। বিশেষ করে সুনীল নারাইন এবং বরুণ চক্রবর্তী খুব ভাল বল করেছে। মুম্বইয়ের রান তোলার গতি ওরা কমিয়ে দিয়েছিল। ওদের যে কাউকে দিয়েই চার ওভার বল করাতে পারতাম। তবু বরুণকে বেছে নিয়েছিলাম। ওই মুহূর্তে সেটাই ঠিক হবে বলে মনে হয়েছিল।’’

আইপিএলের লিগ পর্বে আরও দু’টি ম্যাচ রয়েছে কেকেআরের। আমদাবাদে গুজরাত টাইটান্স এবং গুয়াহাটিতে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলতে হবে। প্লে-অফে জায়গা নিশ্চিত হলেও জয় ছাড়া কিছু ভাবছেন না শ্রেয়স। দলের ছন্দ ধরে রাখাই এখন তাঁর মূল লক্ষ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR Shreyas Iyer Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE