Advertisement
১৬ মে ২০২৪
Rohit Sharma

রোহিত বনাম হার্দিক! মুম্বইয়ের প্রথম ম্যাচের পর প্রকাশ্যে ৩ বিতর্কিত মুহূর্ত

গুজরাত থেকে মুম্বইয়ে যোগ দেওয়ার পর রবিবার প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন হার্দিক পাণ্ড্য। তিনটি বিতর্কিত মুহূর্তের ভিডিয়ো ছড়িয়ে পড়েছে, যেখানে প্রকাশ্যে রোহিত শর্মার সঙ্গে হার্দিকের সম্পর্কের রসায়ন ফুটে উঠেছে।

cricket

রোহিত শর্মা এবং হার্দিক পাণ্ড্য। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ১৬:২১
Share: Save:

গুজরাত টাইটান্স থেকে মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দেওয়ার পর রবিবার প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন হার্দিক পাণ্ড্য। আমদাবাদে পুরনো দলের মাঠে ফিরে কটাক্ষের মুখে পড়েছিলেন তিনি। ম্যাচের সময়ে এবং পরে তিনটি বিতর্কিত মুহূর্তের ভিডিয়ো ছড়িয়ে পড়েছে, যেখানে প্রকাশ্যে রোহিত শর্মার সঙ্গে হার্দিকের সম্পর্কের রসায়ন ফুটে উঠেছে।

১) ‘রোহিত, রোহিত’ চিৎকার

গুজরাত থেকে হার্দিক মুম্বইয়ে যাওয়ায় অনেকেই খুশি হননি। পাশাপাশি, রোহিতকে অধিনায়ক হিসাবে সরানোতেও তাঁরা ক্ষিপ্ত। গুজরাতের সমর্থকদের অনেকেই ব্যক্তিগত ভাবে রোহিতকে পছন্দ করেন। তাই রোহিতের প্রতি মুম্বই যে আচরণ করেছে তা মেনে নিতে পারেননি তারা। টসের সময় হার্দিক মাঠে পা রাখতেই ‘রোহিত, রোহিত’ চিৎকারে মুখরিত হয় নরেন্দ্র মোদী স্টেডিয়াম। সেই ভিডিয়ো ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে।

২) হার্দিককে ব্যাঙ্গাত্মক শিস

এখানেই শেষ নয়, টসের পর রোহিত যখন সঞ্চালকের সঙ্গে কথা বলছেন তখন মাঠের বিভিন্ন কোনা থেকে ব্যাঙ্গাত্মক শিস শোনা যায়। কেউ কেউ কটাক্ষও করতে থাকেন। সমাজমাধ্যমে সেই ভিডিয়োও দেখা গিয়েছে। তবে অনেকেই দাবি করেছেন, বিষয়টি ভুয়ো। হার্দিককে লক্ষ্য করে কেউ শিস দেননি। তবে কেভিন পিটারসেন সে কথা স্বীকার করেছেন। ধারাভাষ্য দিতে গিয়ে বলেছেন, “হার্দিক যখনই বলের দিকে যাচ্ছিল বা অন্য কোনও দিকে ছুটে যাচ্ছিল, তখনই ওকে লক্ষ্য করে শিস দেওয়া হচ্ছিল। আমি কোনও দিন ভারতে দর্শকদের এ রকম শিস দিতে শুনিনি।”

৩) রোহিতকে লং অফে ফিল্ডিং করতে পাঠানোর সিদ্ধান্ত হার্দিকের

গুজরাতের ইনিংসের শেষ পর্বে জেরাল্ড কোয়েৎজির জন্য ফিল্ড সাজাতে গিয়ে হাতের ঈশারায় রোহিতকে লং অনে ফিল্ড করতে যেতে বলেন হার্দিক। সারা জীবন ৩০ গজের আশেপাশে ফিল্ড করা রোহিত বুঝতেই পারেননি তাঁকে উদ্দেশ্য করে বলা হচ্ছে। বুঝতে পেরে বাউন্ডারির ধারে চলে যান। অনেকেই মনে করছেন, এই কাজ করে রোহিতকে অপমান করেছেন হার্দিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE