Advertisement
০১ জুন ২০২৪
Virat Kohli

পঞ্জাব ম্যাচে দলকে জিতিয়ে বিপক্ষের দুই ক্রিকেটারের মন জয় করলেন কোহলি, কী ভাবে?

বিরাট কোহলির ব্যাটে রানের অভাব নেই। বৃহস্পতিবার পঞ্জাবের বিরুদ্ধে দলকে জিতিয়েছেন তিনি। ম্যাচের পর মন জয় করলেন বিপক্ষের দুই ক্রিকেটারের। কী করলেন কোহলি?

cricket

বিরাট কোহলি। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৭:১৯
Share: Save:

আইপিএলের প্লে-অফে বেঙ্গালুরু উঠবে কি না, তা নিয়ে জল্পনা চলছে। তবে বিরাট কোহলির ব্যাটে রানের কোনও অভাব নেই। বৃহস্পতিবার পঞ্জাবের বিরুদ্ধে দলকে জিতিয়েছেন তিনি। ম্যাচের পর মন জয় করলেন বিপক্ষের দুই ক্রিকেটারের।

ম্যাচের পর পঞ্জাবের দুই ক্রিকেটার আরশদীপ সিংহ এবং হরপ্রীত ব্রারের পরিবারের সঙ্গে দেখা করেন কোহলি। দুই পরিবারই ধর্মশালায় খেলা দেখতে এসেছিল। তাদের সঙ্গে কোহলি দেখা করেন এবং ছবিও তোলেন। দুই ক্রিকেটার এবং তাঁদের পরিবার আপ্লুত কোহলির সঙ্গে দেখা করতে পেরে।

হরপ্রীতের মা কোহলির মাথায় হাত বুলিয়ে তাঁকে আশীর্বাদ করেন। জড়িয়ে ধরেন হরপ্রীতের বাবা। দুই পরিবারের সঙ্গে বেশ কিছু ক্ষণ খোশগল্প করতে দেখা গিয়েছে কোহলিকে।

বৃহস্পতিবারের ম্যাচে ৭টি চার এবং ৬টি ছক্কা মেরেছিলেন কোহলি। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৯৫.৭৪। টি-টোয়েন্টি ক্রিকেটে যা বেশ ভাল বলেই মনে করা হয়। ম্যাচের পর সমালোচকদের বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন কোহলি। ম্যাচের পর তিনি বলেছিলেন, ‘‘এখন আমার কাছে রানসংখ্যার থেকে ব্যাটিংয়ের মান বেশি গুরুত্বপূর্ণ। হঠাৎ করে নিজের খেলা পরিবর্তন করতে পছন্দ করি না।’’

স্ট্রাইক রেটের প্রসঙ্গ তুলে হাসতে হাসতে বলেছিলেন, ‘‘গোটা ইনিংসে স্ট্রাইক রেট বজায় রাখার দায়িত্ব ছিল আমার। তাই দ্রুত রান তোলার চেষ্টা করেছি। মনে হয় পেরেছি। সকলেই দেখেছেন, পিচে তেমন গতি ছিল না। তা-ও আমি আর ফ্যাফ ডুপ্লেসি রান তোলার চেষ্টা করেছি। তা ছাড়া নতুন বল খেলার সময় পিচে দু’রকম গতি আছে মনে হচ্ছিল। প্রথম দিকে সুইংও হচ্ছিল। ২৩০ বা তার বেশি রান এই পিচে বেশ ভাল বলে মনে হয়েছিল আমাদের। সেই রান তোলার লক্ষ্য নিয়ে ব্যাট করেছি আমরা। শেষ ওভারে হর্ষল পটেল একটু সমস্যায় ফেলেছে। না হলে ২৫০ রান হয়ে যেত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli IPL 2024 Arshdeep Singh Harpreet Brar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE