Advertisement
১২ মে ২০২৪
Virat Kohli

ক্রিকেট থেকে বিরতি নিয়ে আইপিএলে প্রত্যাবর্তন, দু’মাসের বিশ্রাম নিয়ে মুখ খুললেন কোহলি

চলতি বছরের শুরুর দিকে ক্রিকেট থেকে বিরতি নিয়েছিলেন বিরাট কোহলি। ফেরেন আইপিএলে। সেই বিরতি সম্পর্কে এ বার মুখ খুলেছেন কোহলি। কী বলেছেন তিনি?

cricket

বিরাট কোহলি। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১৮:২৭
Share: Save:

চলতি বছরের শুরুর দিকে ক্রিকেট থেকে বিরতি নিয়েছিলেন বিরাট কোহলি। আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়‌ খেলার পর দ্বিতীয় সন্তানের জন্মের কারণে ইংল্যান্ড সিরিজ়‌ থেকে নাম তুলে নেন। ফেরেন আইপিএলে। সেই বিরতি সম্পর্কে এ বার মুখ খুলেছেন কোহলি। জানিয়েছেন, খেলার বাইরে থাকার সময় তিনি নিজের আসল চরিত্র বুঝতে পেরেছেন।

আইপিএলের সম্প্রচারকারী চ্যানেলের একটি অনুষ্ঠানে কোহলি বলেছেন, “খেলার থেকে দূরে থাকার সময় আমি বুঝতে পেরেছিলাম চারপাশে কত লোক আমায় নিয়ে ভাবে। ক্রিকেট খেলতে খেলতে এটা ভাবার মানেই হয় না যে, কেন আমি ভাল খেলতে পারছি না। সাফল্যের সীমা কোথায় বলতে পারেন? ক্রিকেটের ইতিহাসে এমন কোনও খেলোয়াড় নেই যে বলতে পারে যে এতগুলো রান বা এতগুলো শতরান করলে আমি খুব খুশি হব। আপনি একটা শতরান করার পরের মুহূর্তেই যদি পরিবারের কারওর শরীর খারাপ হয়, তখন আপনি সব ভুলে সে দিকেই মন দেবেন। কখনও কোনও কিছুই নিশ্চিত নয়।”

এত দিন ধরে পেশাদার ক্রিকেট খেলার পরেও কোহলির পরিশ্রম এবং খেলার প্রতি ভালবাসাকে প্রত্যেকে সমীহ করেন। কোহলি জানিয়েছেন, তিনি নির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ করতে ভালবাসেন। বলেছেন, “একটা নির্দিষ্ট পথ অনুসরণ করা জরুরি। আপনি যা করছেন তার জন্য কঠোর পরিশ্রম এবং নিজের প্রতি সৎ থাকা জরুরি। এটাই আমার বিশ্বাস। কখনও ভেবে নিইনি একটা পর্যায়ে এটাই আমার সেরা পারফরম্যান্স হবে। সব ঈশ্বরের হাতেও ছেড়ে দিইনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli IPL 2024 RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE