Advertisement
০২ জুন ২০২৪
IPL 2024

‘শেষ ম্যাচ’-এ গ্যালারিতে ছিলেন পরিবারের ২৬ জন, কার্তিককে অবসর নিতে দিলেন না সতীর্থেরা

শনিবারের বেঙ্গালুরু-চেন্নাই ম্যাচের পর অবসর নেওয়ার সিদ্ধান্ত আগেই নিয়ে ফেলেছিলেন। চেয়েছিলেন পরিবারের সকলের সামনে শেষ ম্যাচ খেলতে। কিন্তু সতীর্থেরা অবসর নিতে দিলেন না।

Picture of IPL 2024

দীনেশ কার্তিক। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ১৭:১৩
Share: Save:

আইপিএল খেলে অবসর নেওয়ার সিদ্ধান্ত আগেই নিয়ে ফেলেছিলেন। ঠিক করে নিয়েছিলেন শনিবারের ম্যাচের পর সরকারি ভাবে ঘোষণা করে দেবেন। কিন্তু অবসর নেওয়া হল না কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিকের।

চেন্নাই সুপার কিংসকে হারিয়ে এবং নেট রান রেটের নিরিখে আইপিএলের প্লে-অফে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু পৌঁছে যাবে, এতটা বোধ আশা করেননি কার্তিক। কোহলির দলের উইকেটরক্ষক-ব্যাটার দলের সাফল্যে উচ্ছ্বসিত। ম্যাচের পর সাজঘরে গিয়ে সতীর্থদের তিনি বলেন, ‘‘সবাই খুব ভাল খেলেছ। অসাধারণ প্রচেষ্টা। সত্যি বলতে প্রথম আটটা ম্যাচের সাতটা হারার পর চেন্নাই ম্যাচের পর অবসর ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছিলাম। চেয়েছিলাম পরিবারের সকলের সামনে শেষ ম্যাচ খেলতে। পরিবারের ২৬জনকে এই ম্যাচ দেখতে আসার অনুরোধ করেছিলাম। আমি আর খেলব না শুনে বিরাট কোহলির মনও খারাপ হয়ে গিয়েছিল। একটা সময় পর্যন্ত মনে হচ্ছিল, ক্রিকেটার হিসাবে শেষ দিন এটাই। সবাইকে বিদায় জানাতে হবে। কিন্তু দলের সবাই বোধহয় অন্য রকম ভেবেছিল। চেয়েছিল আমি আরও কয়েকটা ম্যাচ খেলে অবসর নিই।’’

চেন্নাইয়ের বিরুদ্ধে জয়ের জন্য সতীর্থদের ধন্যবাদ জানিয়ে কেকেআরের প্রাক্তন অধিনায়ক আরও বলেছেন, ‘‘আমার কাছে এই দিনটা একটু আলাদা হয়ে থাকবে। কারণ আমি যেটা ভেবেছিলাম, প্রায় সব কিছুই তার বিরুদ্ধে গিয়েছে। ভালই হয়েছে। আমরা দল হিসাবে ঠিক কেমন, সেটা মাঠে প্রমাণ করতে পেরেছি। আমাদের দলের এই যাত্রাটা মনে রাখার মতোই।’’

বেঙ্গালুরুর সাজঘরে দীনেশ কার্তিকের বক্তব্য।

কার্তিক খুশি তাঁর ক্রিকেটজীবন আরও একটু দীর্ঘ হওয়ায়। না হলেও ক্রিকেটার হিসাবে আক্ষেপ থাকত না বলে জানিয়েছেন তিনি। সব দিক ভেবে এখনই অবসর নেওয়া উচিত বলে মনে হয়েছে তাঁর। ক্রিকেট খেলার ফাঁকেই ধারাভাষ্যকার হিসাবেও জনপ্রিয়তা অর্জন করেছেন। অবসরের পর কয়েকটা দিন পরিবারের সঙ্গে কাটিয়ে আবার সেই কাজেই সম্ভবত ফিরবেন কার্তিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 RCB Dinesh karthik retirement
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE