Advertisement
০৫ মে ২০২৪
Lakshya Sen

Lakshya Sen: জয় দিয়ে শুরু লক্ষ্যের, এগোলেন শ্রীকান্ত, প্রণয়ও

প্রথম রাউন্ডে লক্ষ্য হারান ডেনমার্কের হান্স ক্রিস্টিয়ান সলবার্গকে। ভারতীয় তারকার পক্ষে ম্যাচের ফল ২১-১২, ২১-১১।

জয় পেল লক্ষ্য সেন।

জয় পেল লক্ষ্য সেন। — ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ০৬:২১
Share: Save:

গতবার স্পেনে অভিষেকে তিনি জিতেছিলেন ব্রোঞ্জ। সোমবার থেকে টোকিয়োয় শুরু হওয়া বিশ্ব ব্যাডমিন্টন প্রতিযোগিতায় জয় দিয়ে অভিযান শুরু করলেন ২০ বছরের ভারতীয় তারকা লক্ষ্য সেন।

প্রথম রাউন্ডে লক্ষ্য হারান ডেনমার্কের হান্স ক্রিস্টিয়ান সলবার্গকে। ভারতীয় তারকার পক্ষে ম্যাচের ফল ২১-১২, ২১-১১। এই প্রতিযোগিতায় নবম বাছাই হিসেবে খেলতে নামা লক্ষ্যের ক্রস কোর্ট রিটার্ন এবং ফোরহ্যান্ড শটের সামনে নাজেহাল হয়ে যান ৩৬ বছরের হান্স। দ্বিতীয় গেমের মাঝের দিকে ডেনমার্কের প্রতিপক্ষ ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও বার্মিংহাম কমনওয়েলথ গেমসে সোনাজয়ী লক্ষ্যের বিরুদ্ধে শেষরক্ষা করতে পারেননি।

লক্ষ্যের সঙ্গেই দ্বিতীয় রাউন্ডে পৌঁছে যান কিদম্বি শ্রীকান্ত। তিনি আয়ারল্যান্ডের প্রতিপক্ষ নট এনগুয়েনের বিরুদ্ধে জিতেছেন ২২-২০, ২১-১৯ ফলে। প্রসঙ্গত এ বার অল ইংল্যান্ড ব্যাডমিন্টনে তাঁর কাছেই হার মেনেছিলেন শ্রীকান্ত। এ দিন তিনি নিলেন মধুর শোধ। অন্য ম্যাচে এইচএস প্রণয় হারিয়ে দিয়েছেন অস্ট্রিয়ার খেলোয়াড় লুকা ওয়ারাবারকে। ম্যাচের ফল প্রণয়ের পক্ষে ২১-১২, ২১-১১। পরের রাউন্ডে প্রণয় খেলবেন কেন্তো মোমোতার বিরুদ্ধে।

লক্ষ্যের জয়ের দিনে হতাশ করছেন বি সাই প্রণীত। ২০১৯ সালে এই প্রতিযোগিতায় ব্রোঞ্জ জয়ী ভারতীয় তারকা হার মানেন চিন তাইপের চৌ তিয়েন চেন-এর বিরুদ্ধে। মাত্র এক ঘণ্টার মধ্যে প্রণীতের অভিযান শেষ হয়ে যায়। ম্যাচের ফল ১৫-২১, ২১-১৫, ১৫-২১।

তবে প্রথম দিন ভারতীয় সমর্থকদের মুখে হাসি ফুটিয়েছেন মেয়েরা। ডাবলস এবং মিক্সড ডাবলসে জিতেছেন তাঁরা। মেয়েদের ডাবলসে অশ্বিনী পোনাপ্পা এবং এন সিক্কি রেড্ডি জুটি উড়িয়ে দিয়েছে মলদ্বীপের আমিনাথ আব্দুল রজ্জাক এবং ফতিমাথ আব্দুল রজ্জাক জুটিকে। অশ্বিনীদের পক্ষে ম্যাচের ফল ২১-৭, ২১-৯। পরের রাউন্ডে অশ্বিনীদের লড়াই করতে হবে শীর্ষবাছাই, চিনের চেন কিং চেন এবং জিয়া ই ফানজুটির বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE