Advertisement
১৮ মে ২০২৪
Diego Maradona

আর্জেন্টিনার নাগরিক হলেন মারাদোনার ইতালিয়ান পুত্র দিয়েগো জুনিয়র

নাগরিকত্ব নেওয়ার পর দিয়েগো বলেন, ‘‘আমি নেপলসেই জীবনের বেশিরভাগ সময় কাটিয়েছি। নিজেকে নেপলসের বাসিন্দা বললেও আমার সবসময়ই মনে হয়েছে আমি ইতালিয়ানদের থেকে আলাদা।

দিয়েগো আর্মান্দো মারাদোনা

দিয়েগো আর্মান্দো মারাদোনা ফাইল চিত্র

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২১ ১৯:২৩
Share: Save:

অবশেষে আর্জেন্টিনার নাগরিকত্ব পেয়ে গেলেন দিয়েগো আর্মান্দো মারাদোনার ইতালিয়ান পুত্র দিয়েগো জুনিয়র। তিনিও প্রাক্তন ফুটবলার। ইতালির বিভিন্ন ছোট ক্লাবে ফুটবল খেলেছেন ৩৪ বছর বয়সী দিয়েগো।

নাগরিকত্ব নেওয়ার পর দিয়েগো বলেন, ‘‘আমি নেপলসেই জীবনের বেশিরভাগ সময় কাটিয়েছি। নিজেকে নেপলসের বাসিন্দা বললেও আমার সবসময়ই মনে হয়েছে আমি ইতালিয়ানদের থেকে আলাদা। আমার মনে হয় আমার অর্ধেকটা আর্জেন্টাইন। আমার বাবার জন্যই আমি আর্জেন্টিনাকে ভালবাসি। সে দেশের মানুষদের ভালবাসি।’’

নাপোলির হয়ে খেলার সময় বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েন মারাদোনা। তখনই জন্ম হয় দিয়েগো জুনিয়রের। তবে শুরুতে দিয়েগোকে স্বীকার করতে চাননি ফুটবলের রাজপুত্র। পরে আদালতের নির্দেশে মেনে নিতে বাধ্য হন।

এত কিছুর পরও বাবার প্রতি সম্মান, ভালবাসা এতটুকুও কমেনি দিয়েগোর। বরং সাংবাদিকদের অভিযুক্ত করে তিনি বলেন, ‘‘আমার বাবা শুধু ফুটবলার হিসেবে গোটা বিশ্বকে আনন্দ দিয়েছেন তাই নয়, তাঁর উপস্থিতিও মানুষকে আনন্দ দিত। মানুষকে বাকরুদ্ধ করে রাখত। তবে কিছু সাংবাদিক আমার বাবাকে কলুষিত করার চেষ্টা করে গিয়েছেন। তবে তিনি একেবারেই সেই রকম ছিলেন না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Italy Diego Maradona Argentina Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE