Advertisement
১৬ মে ২০২৪
Narinder Batra

Narinder Batra: সিবিআই তদন্তের গতি বাড়তেই তিন সংস্থা থেকে ইস্তফা ভারতের ক্রীড়াকর্তার

ভারতীয় অলিম্পিক সংস্থা এবং আন্তর্জাতিক হকি ফেডারেশনের সভাপতি পদে ইস্তফা দিলেন নরিন্দর বাত্রা। ইস্তফা আন্তর্জাতিক অলিম্পিক সংস্থা থেকেও।

নরিন্দর বাত্রা।

নরিন্দর বাত্রা। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ২১:১২
Share: Save:

দুর্নীতির অভিযোগে সিবিআই তদন্তের গতি বাড়াতেই ভারতীয় অলিম্পিক সংস্থা এবং আন্তর্জাতিক হকি ফেডারেশনের পদ থেকে ইস্তফা দিলেন নরিন্দর বাত্রা। দুই সংস্থারই সভাপতি ছিলেন।

সোমবার একই সঙ্গে আন্তর্জাতিক অলিম্পিক সংস্থার সদস্য পদও ছেড়েছেন তিনি। তিনটি সংস্থাকেই আলাদা আলাদা হাতে লেখা ইস্তফা পত্র পাঠিয়েছেন বাত্রা। ব্যক্তিগত কারণে এক সঙ্গে তিন সংস্থার পদ ছাড়ার কথা জানিয়েছেন এই ক্রীড়া প্রশাসক। বাত্রা ভারতীয় হকি সংস্থার প্রাক্তন সভাপতি। তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে। তা নিয়ে সিবিআই তদন্ত চলছে দিল্লি হাই কোর্টের নির্দেশে। সোমবারই তাঁর বাড়িতে যান সিবিআইয়ের তদন্তকারীরা। তাঁর দিল্লি এবং জম্মুর বাড়ি এবং অফিস মিলিয়ে এক যোগে পাঁচ জায়গায় তল্লাশি চালান তদন্তকারীরা। তার পরেই তিনটি সংস্থা থেকে এক সঙ্গে বাত্রার ইস্তফা তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ক্রীড়ামহল।

দুর্নীতির অভিযোগ পাওয়ার পর গত এপ্রিল মাসে প্রাথমিক তদন্ত শুরু করে সিবিআই। বাত্রার বিরুদ্ধে অভিযোগ, ভারতীয় হকি সংস্থার সভাপতি থাকার সময় সংস্থার ৩৫ লক্ষ টাকা ব্যক্তিগত কাজে ব্যবহার করেন। অভিযোগ সামনে আসার আগেই বাত্রা ভারতীয় হকি সংস্থার সভাপতি পদ থেকে ইস্তফা দেন। বাকি তিন সংস্থার পদে অবশ্য ছিলেন তিনি। সেই পদগুলি থেকেও এ বার ইস্তফা দিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narinder Batra IOC FIH CBI IOA Corruption
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE