Advertisement
১৪ জুন ২০২৪
Neeraj Chopra

Neeraj Chopra: চোট সারিয়ে ফিরেই দুরন্ত ছন্দে নীরজ, ডায়মন্ড লিগে প্রথম সোনা

লুসেন ডায়মন্ড লিগে সোনা জিতলেন নীরজ চোপড়া। প্রথম প্রয়াসেই ৮৯.০৮ মিটার দূরে জ্যাভলিন ছুড়ে সোনা জিতে বিশ্ব চ্যাম্পিয়নশিপের টিকিটও পেলেন।

সোনা জিতলেন নীরজ।

সোনা জিতলেন নীরজ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২২ ০০:২৩
Share: Save:

চোট থেকে ফিরেই দুরন্ত ছন্দে নীরজ চোপড়া। লুসেন ডায়মন্ড লিগে সোনা জিতলেন ভারতীয় ক্রীড়াবিদ। বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপো পেয়েছিলেন তিনি। তার পর চোটের কারণে কমনওয়েলথ গেমস থেকে নাম তুলে নেন। ট্র্যাকে ফিরেই ইতিহাস গড়লেন হরিয়ানার ক্রীড়াবিদ।

শুক্রবার লুসেনে প্রথম প্রয়াসেই ৮৯.০৮ মিটার দূরে বর্শা ছোড়েন নীরজ। সেই থ্রো তাঁকে বাকিদের থেকে অনেকটা এগিয়ে দেয়। দ্বিতীয় প্রয়াসে ৮৫.০৮ মিটার দূরত্ব অতিক্রম করেন তিনি। বাকিদের থেকে এগিয়ে থাকায় তৃতীয় এবং পঞ্চম থ্রো করেননি নীরজ। তাঁর চতুর্থ থ্রো বাতিল হয়। ষষ্ঠ থ্রোয়ে ৮০.০৪ মিটার দূরত্ব অতিক্রম করেন। তবে সোনা জিততে কোনও অসুবিধা হয়নি।

এই ডায়মন্ড লিগে গ্রেনাডার অ্যান্ডারসন পিটার্স অংশ নেননি। ছিলেন না পাকিস্তানের আর্শাদ নাদিমও, যিনি কিছু দিন আগে কমনওয়েলথ গেমসে ৯০ মিটারের বেশি দূরত্বে বর্শা ছুড়ে সোনা জিতেছেন। শুক্রবার নীরজের পরে দ্বিতীয় স্থানে শেষ করেন চেক প্রজাতন্ত্রের জাকুব ভালদেচ। তাঁর সর্বোচ্চ দূরত্ব ৮৫.৮৮ মিটার। তৃতীয় স্থানে আমেরিকার কার্টিস থম্পসন, যিনি ৮৩.৭২ মিটার দূরে বর্শা ছুড়েছেন।

সবার আগে শেষ করার কারণে পরের মাসে জুরিখে ডায়মন্ড লিগের ফাইনালে যোগ্যতা অর্জন করলেন নীরজ। পাশাপাশি, পরের বছর বিশ্ব চ্যাম্পিয়নশিপের টিকিটও নিশ্চিত হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neeraj Chopra Javelin gold medal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE