Advertisement
০২ জুন ২০২৪
IPL 2021

IPL 2021: ভারত-ইংল্যান্ড সিরিজের সূচিতে পরিবর্তন নয়, আইপিএল, টি২০ বিশ্বকাপ কি তবে আমিরশাহিতে?

তবে কি আইপিএল হবে না? বিসিসিআই চেষ্টা চালিয়ে যাচ্ছে।

আইপিএল, টি২০ বিশ্বকাপ কোথায় হবে?

আইপিএল, টি২০ বিশ্বকাপ কোথায় হবে?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২১ ১০:০১
Share: Save:

ভারত এবং ইংল্যান্ড, ২ দেশের বোর্ডই জানিয়ে দিয়েছিল যে তাদের মধ্যে সরকারি ভাবে সিরিজের সূচি পরিবর্তন নিয়ে কোনও কথা হয়নি। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে যে বেসরকারি ভাবে এই প্রসঙ্গ তোলা হয়েছিল তা সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন বিসিসিআই-এর এক কর্তা।

১৮ জুন থেকে ২২ জুন অবধি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। তার পর প্রায় ৬ সপ্তাহ ইংল্যান্ডে বসে থাকতে হবে বিরাট কোহলীদের। জো রুটদের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হবে ৪ অগস্ট থেকে। সিরিজ কিছুটা এগিয়ে আনলে সেপ্টেম্বর মাসে আইপিএল আয়োজনের সুযোগ পেত ভারতীয় বোর্ড। বোর্ডের সেই কর্তা বলেন, “কোনও ভাবেই বিসিসিআই-এর আবেদনে রাজি নয় ইংল্যান্ড বোর্ড। বেসরকারি ভাবেই সিরিজ এগিয়ে নিয়ে আসার প্রস্তাব খারিজ করে দেওয়ায় সরকারি ভাবে কোনও আবেদন করা হয়নি।”

২৪ জুলাই থেকে ইসিবি ‘হান্ড্রেড’ নামক একটি প্রতিযোগিতা আয়োজন করতে চলেছে। সেই জন্য ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ কোনও ভাবেই এগিয়ে আনতে রাজি নয় তারা। শেষ মুহূর্তে সূচি পাল্টানো যে সম্ভব নয় তা মনে করছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইক আথার্টনও। তিনি বলেন, “শেষ মুহূর্তে কোনও পরিবর্তন ইসিবি মেনে নেবে বলে মনে হয় না। ইতিমধ্যে টিকিট বিক্রিও শুরু হয়ে গিয়েছে। সূচি পাল্টে গেলে অনেকেই মুশকিলে পড়বে।”

তবে কি আইপিএল হবে না? বিসিসিআই চেষ্টা চালিয়ে যাচ্ছে। গত বারের মতো সংযুক্ত আরব আমিরশাহিতে ১৫ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবরের মধ্যে আইপিএল আয়োজনের চেষ্টা করা হচ্ছে বলে জানা গিয়েছে। বিভিন্ন দেশের বোর্ডের সঙ্গে কথা বলছে বিসিসিআই। তবে টি২০ বিশ্বকাপ কবে হবে তা ঠিক করবে আইসিসি। পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে বোর্ডের সেই কর্তা বলেন, “টি২০ বিশ্বকাপের কী হবে তা বিসিসিআই বলতে পারবে না। ভারতে করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা রয়েছে, এমন অবস্থায় টি২০ বিশ্বকাপ আয়োজন করলে চিন্তা থাকবে প্রতিযোগিতা নিয়ে। সেই ক্ষেত্রে আইপিএল-এর পর আরবেই আয়োজন করা যেতে পারে টি২০ বিশ্বকাপ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE