Advertisement
০১ জুন ২০২৪
Novak Djokovic

Novak Djokovic: জোকোভিচের সমর্থনে মিছিল মেলবোর্নে, পাশে দাঁড়ালেন অস্ট্রেলিয়ারই খেলোয়াড়

অস্ট্রেলিয়ান ওপেন খেলতে গিয়ে নোভাক জোকোভিচ আটকে রয়েছেন মেলবোর্নে। তাঁকে নিজেদের হেফাজতে রেখেছে অস্ট্রেলিয়ার অভিবাসন দপ্তর।

জোকোভিচের সমর্থনে পোস্টার।

জোকোভিচের সমর্থনে পোস্টার। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২২ ১৬:৪৯
Share: Save:

অস্ট্রেলিয়ান ওপেন খেলতে গিয়ে নোভাক জোকোভিচ আটকে রয়েছেন মেলবোর্নে। তাঁকে নিজেদের হেফাজতে রেখেছে অস্ট্রেলিয়ার অভিবাসন দপ্তর। এ অবস্থায় বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়ের প্রতি সমর্থন বাড়ছে গোটা বিশ্বজুড়েই। শুক্রবার জোকোভিচের পাশে দাঁড়িয়েছেন অস্ট্রেলিয়ারই টেনিস তারকা নিক কির্গিয়স। সমর্থন করেছেন আমেরিকার জন ইসনারও।

রেকর্ড ন’বারের অস্ট্রেলিয়ান ওপেনজয়ী জোকোভিচ কার্যত ‘বন্দি’ রয়েছেন মেলবোর্নের পার্ক হোটেলে। শুক্রবার কির্গিয়স টুইট করেছেন, ‘করোনার বিরুদ্ধে যে কোনও পদক্ষেপ নেওয়ার সমর্থন করি আমি। মা এবং পরিবারের বাকিদের কথা ভেবে নিজেও টিকা নিয়েছি। কিন্তু যে ভাবে জোকোভিচের প্রতি ব্যবহার করা হচ্ছে তা শুধু খারাপ নয়, খুবই খারাপ। ওকে নিয়ে অনেক মিম, শিরোনাম তৈরি হতে দেখছি। কিন্তু এটা ভুললে চলবে না জোকোভিচ অন্যতম সেরা টেনিস খেলোয়াড়। সবার উপরে ও একজন মানুষ, তাই ব্যবহার আরও ভাল হওয়া উচিত।’

ইসনারের টুইট, ‘জোকোভিচকে যা সহ্য করতে হচ্ছে তা একেবারেই ঠিক নয়। এই ব্যবহারের স্বপক্ষে কোনও ব্যাখ্যাই যথেষ্ট নয়। এটা একটা লজ্জা।’

জোকোভিচের সমর্থনে শুক্রবার অস্ট্রেলিয়ায় প্রবল বৃষ্টির মধ্যেও মিছিল হয়েছে। মূলত টেনিস সমর্থক, অভিবাসী এবং টিকা-বিরোধী মানুষরাই তাতে অংশ নিয়েছিলেন। তাঁদেরই একজন সাশ আলেক্সিচ বলেছেন, “আমাদের এখন উৎসব চলছে। তার মধ্যেই জোকোভিচকে অনেক কিছু সহ্য করতে হচ্ছে। এটা একেবারেই কাম্য নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE