Advertisement
০৬ মে ২০২৪
Sania Mirza and Shoaib Malik

শোয়েবের বিয়ের খবর চাউর হওয়ার পরেই জোকোভিচের মুখোমুখি সানিয়া, কী জানতে চাইলেন নোভাকের কাছে?

শনিবারই প্রকাশ্যে এসেছে শোয়েব মালিকের তৃতীয় বিয়ের খবর। সে দিনই নোভাক জোকোভিচ ভূয়সী প্রশংসা করলেন ভারতীয় টেনিস তারকার। দু’জনে কথা বললেন বেশ খানিক ক্ষণ।

tennis

সানিয়া মির্জা (বাঁ দিকে) এবং নোভাক জোকোভিচ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৪ ১৮:২৫
Share: Save:

শনিবারই প্রকাশ্যে এসেছে শোয়েব মালিকের তৃতীয় বিয়ের খবর। পরে জানা গিয়েছে, সানিয়া মির্জা ‘খুলা’ নামে শরিয়তি আইন নিয়ে বিচ্ছেদ দিয়েছেন শোয়েবকে। সে দিনই নোভাক জোকোভিচ ভূয়সী প্রশংসা করলেন ভারতীয় টেনিস তারকার। সানিয়ার সঙ্গে একটি কথোপকথনে জানালেন, তিনি চান সানিয়াকে দেখে ভারত থেকে আরও বেশি ছেলেমেয়ে টেনিস খেলতে আসুক।

শোয়েব যে দিন নিজের তৃতীয় বিয়ের কথা প্রকাশ্যে আনলেন সে দিন সানিয়া ব্যস্ত অস্ট্রেলিয়ান ওপেনের কাজে। সম্প্রচারকারী সংস্থার বিশ্লেষক হিসাবে কাজ করছেন তিনি। প্রতি দিনই তাঁকে স্টুডিয়োতে দেখা যাচ্ছে। তিনিই সাক্ষাৎকার নিয়েছিলেন বিশ্বের এক নম্বর তথা ২৪ গ্র্যান্ড স্ল্যামের মালিক জোকোভিচের।

সার্বিয়ার টেনিস তারকা বলেছেন, “আমি চাই ছোট বয়স থেকে ছেলেমেয়েরা টেনিস খেলা শুরু করুক। ওদের টেনিসের উন্নতি সংক্রান্ত কোনও কর্মসূচিতে আমি নিজেকে জড়াতে চাই। কারণ, ছোটদের সাহায্য করার ব্যাপারটা আমার মন থেকে আসে। আমার ফাউন্ডেশনেরও আসল লক্ষ্য ওটাই। আমি দেখতে চাই আরও বেশি সংখ্যায় ছেলেমেয়ে ভারত থেকে টেনিস খেলতে এগিয়ে আসুক এবং র‌্যাকেট হাতে ধরুক। সেটা দেখতে পেলে আমার মন ভরে যাবে।”

শোয়েবের খবর জানা সত্ত্বেও এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি সানিয়ার। তিনি এ ব্যাপারে পুরোপুরি চুপ। তবে সমাজমাধ্যমে সক্রিয়। গত বুধবার সানিয়ার একটি পোস্টে বিচ্ছেদের ইঙ্গিত ছিল। সানিয়া যে পোস্ট করেছিলেন তার অর্থ, ‘‘বিয়ে কঠিন। বিচ্ছেদও কঠিন। নিজের কঠিনটাকে বেছে নিন। স্থূলতা ভাল নয়। ফিট থাকাও কঠিন। নিজের কঠিনটা বেছে নিন। ঋণের মধ্যে থাকা কঠিন। অর্থনৈতিক শৃঙ্খলা বজায় রাখা কঠিন। নিজের কঠিনটা বেছে নিন। যোগাযোগ রাখা কঠিন। যোগাযোগ না রাখাও কঠিন। নিজের কঠিনটাকে বেছে নিন। জীবন কখনও সহজ নয়। এটা সব সময় কঠিন। কিন্তু আপনি আপনার কঠিনটা বেছে নিতে পারেন। বেছে নিন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sania Mirza Shoaib Malik Tennis Novak Djokovic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE