Advertisement
১৮ মে ২০২৪
Novak Djokovic

Novak Djokovic: উইম্বলডনে শীর্ষ বাছাই জোকোভিচ, ফাইনালের আগে দেখা হবে না নাদালের সঙ্গে

আগামী সোমবার থেকে শুরু হতে চলেছে উইম্বলডন। সপ্তম বার খেতাব জিততে নামতে চলেছেন জোকোভিচ। নাদাল নামবেন তৃতীয় খেতাবের লক্ষ্যে।

জোকোভিচ-নাদাল দেখা হবে ফাইনালে

জোকোভিচ-নাদাল দেখা হবে ফাইনালে ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২২ ১৮:৫১
Share: Save:

ড্যানিল মেদভেদেভ নির্বাসিত। চোটের কারণে খেলতে পারবেন না আলেকজান্ডার জেরেভও। ফলে উইম্বলডনে পুরুষ সিঙ্গলসে যা প্রত্যাশা করা হয়েছিল সেটাই হল। শীর্ষ বাছাই হিসাবেই খেলতে নামছেন নোভাক জোকোভিচ। দ্বিতীয় বাছাই হয়েছেন রাফায়েল নাদাল। দু’জনে দুই অর্ধে রয়েছেন। তাই কোনও ভাবেই ফাইনালের আগে দুই তারকার দেখা হবে না।

কোভিড প্রতিষেধক না নেওয়ায় অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারেননি জোকোভিচ। ফরাসি ওপেনে কোয়ার্টার ফাইনালে হেরে যান নাদালের কাছে। গ্র্যান্ড স্ল্যাম জেতার লড়াইয়ে নাদালের থেকে পিছিয়ে পড়েছেন তিনি। ফলে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জিততে তিনি যে মরিয়া থাকবেন তা বলাই বাহুল্য। জোকোভিচ প্রস্তুতিতে কোনও খামতি রাখছেন না। সোমবার থেকে অনুশীলন শুরু করে দিয়েছেন। গত তিন বার এই প্রতিযোগিতায় জিতেছেন। মাঝে ২০২০ সালে কোভিডের কারণে এই প্রতিযোগিতা হয়নি। ফলে টানা ২১টি ম্যাচ জিতে এ বারের উইম্বলডন খেলতে নামছেন জোকোভিচ। এই প্রতিযোগিতায় সাত বার ফাইনালে উঠে ছ’বারই জিতেছেন।

প্রস্তুতি থেমে নেই নাদালেরও। উইম্বলডনে খেলতে পারবেন কি না, সেটা নিয়েই এক সময় আশঙ্কা তৈরি হয়েছিল। সব ধন্দ কাটিয়ে সোমবারই লন্ডনে পৌঁছে গিয়েছেন নাদাল। এক দিনও সময় নষ্ট না করে অনুশীলনে নেমে পড়েছেন। নাদালের সাপোর্ট স্টাফরা প্রত্যেকেই তাঁর সঙ্গে এসেছেন। গ্রিগর দিমিত্রভের সঙ্গে অনুশীলন করেছেন নাদাল। ২০০৮ এবং ২০১০ সালে উইম্বলডন জিতেছেন। ঘাসের কোর্ট খুব পছন্দের, এমন দাবি কোনও দিন করেননি নাদাল। তবে টেনিসজীবনকে বিদায় জানানোর আগে অন্তত এক বার যে এই ট্রফি জিততে মরিয়া থাকবেন, এটা বলেই দেওয়া যায়।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE