Advertisement
১৭ মে ২০২৪
badminton

Star Badminton Academy: হরিনাভিতে গড়ে উঠছে ব্যাডমিন্টন অ্যাকাডেমি, উদ্বোধনে গোপীচন্দ

নতুন এই অ্যাকাডেমি তৈরি হচ্ছে রাজ্য ব্যাডমিন্টন সংস্থার সচিব এবং জাতীয় ব্যাডমিন্টন সংস্থার ভাইস প্রেসিডেন্ট শেখর চন্দ্র বিশ্বাসের উদ্যোগে।

উদ্যোগ: অ্যাকাডেমির শিক্ষার্থীদের জন্য থাকছে ছ’টি কোর্ট।

উদ্যোগ: অ্যাকাডেমির শিক্ষার্থীদের জন্য থাকছে ছ’টি কোর্ট। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২২ ০৭:৪৭
Share: Save:

বাংলার প্রতিভাবান খেলোয়াড়দের এ বার থেকে বিশেষ প্রশিক্ষণের জন্য আর যেতে হবে না হায়দরাবাদে পুল্লেলা গোপীচন্দ অথবা বেঙ্গালুরুতে প্রকাশ পাড়ুকোন অ্যাকাডেমিতে। দক্ষিণ ২৪ পরগণার হরিনাভিতে গড়ে উঠছে অত্যাধুনিক প্রশিক্ষণ কেন্দ্র। যার নাম স্টার ব্যাডমিন্টন অ্যাকাডেমি।

নতুন এই অ্যাকাডেমি তৈরি হচ্ছে রাজ্য ব্যাডমিন্টন সংস্থার সচিব এবং জাতীয় ব্যাডমিন্টন সংস্থার ভাইস প্রেসিডেন্ট শেখর চন্দ্র বিশ্বাসের উদ্যোগে। বিভিন্ন ব্যবসায়িক সংস্থার সঙ্গে রাজপুর সোনারপুর পৌরসভার চেয়ারম্যান পল্লব দাশের বিশেষ সহায়তায় এই অ্যাকাডেমি তৈরি হচ্ছে। আন্তর্জাতিক মানের ১৯ হাজার বর্গফুটের এই বিশেষ আবাসিক অ্যাকাডেমির দুই তলা মিলিয়ে থাকছে ছ’টি কাঠের কোর্ট। যেখানে ষাট জন ছেলে-মেয়ে নিয়মিত অনুশীলন করতে পারবে। আবাসিক শিক্ষার্থীদের সঙ্গে কমপক্ষে ২৫০ জন খেলোয়াড় নিয়মিত প্রস্তুতি নেওয়ার সুযোগ পাবে। জাতীয় ব্যাডমিন্টন দলের কোচ গোপীচন্দ নিজে এসে এই অ্যাকাডেমির আয়োজন দেখে সন্তোষ প্রকাশ করে জানিয়েছেন, ভবিষ্যতে তিনিও শিক্ষার্থীদের বিশেষ প্রশিক্ষণ দেবেন। তিনি এও জানিয়েছেন, সময় পেলে তিনি হায়দরাবাদে নিজের অ্যাকাডেমির শিক্ষার্থীদের নিয়ে আসবেন এখানে। তার সঙ্গে বেশ কিছু কোচও নিয়োগ করা হবে, যাঁরা নিয়মিত খেলোয়াড়দের পর্যবেক্ষণ করবেন। পরিকল্পনা রয়েছে, ভবিষ্যতে এই অ্যাকাডেমিতে জাতীয় এবং আন্তর্জাতিক স্তরের প্রতিযোগিতা আয়োজন করারও। নতুন এই অ্যাকাডেমিকে আর্থিক সহযোগিতা করতে সম্মতি দিয়েছে ইয়োনেক্স সাইনাইজ় স্পোর্টস সংস্থাও।

অ্যাকাডেমির পরামর্শদাতা কমিটির চেয়ারম্যান মনোনীত হয়েছেন ঊষানাথ বন্দ্যোপাধ্যায়। তিনিই অ্যাকাডেমিকে সুষ্ঠু ভাবে কাজ করতে প্রয়োজনীয় পরামর্শ দেবেন। আগামী ২ জুলাই অ্যাকাডেমির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। থাকবেন কিংবদন্তিখেলোয়াড় গোপীচন্দও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

badminton Pullela Gopichand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE